আরেকটি স্মরণীয় দিনের সাক্ষী হলো এটিআই নোয়াখালী

রবিবার, ২৫ মার্চ ২০১৮ | ১২:১০ পূর্বাহ্ণ | 689 বার

আরেকটি স্মরণীয় দিনের সাক্ষী হলো এটিআই নোয়াখালী

::: মো. সেলিম উদ্দিন :::

আরেকটি স্মরণীয় দিনের সাক্ষী হলো দেশের ঐতিহ্যবাহী কৃষি শিক্ষা প্রতিষ্ঠান “কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই), বেগমগঞ্জ, নোয়াখালী।

২৩ মার্চ ২০১৮ তারিখে অনুষ্ঠিত হলো এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্রছাত্রীদের প্রথম পুনর্মিলনী। প্রাক্তনদের পদচারণায় এই বিদ্যাপীঠের প্রতিটি প্রাঙ্গণে সারাদিন ছিলো এক আনন্দঘন পরিবেশ।

প্রাক্তন-বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী, পরিবার-পরিজন, আমন্ত্রিত অতিথিসহ সকলের স্মৃতির পাতায় দিনটি সমুজ্জ্বল থাকবে অনেকদিন।

পুনর্মিলনী বাস্ততবায়ন কমিটির আহবায়ক জনাব মোঃ গোলাম আজম সুমনের সভাপতিত্বে মূল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ কিরন, বিশেষ অতিথি ছিলেন এটিআই এর অধ্যক্ষ জনাব মোঃ নূরুল হক, চৌমুহনী পৌরসভার মেয়র জনাব আক্তার হোসেন ফয়সল, বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিবিদ জনাব আতাউর রহমান ভূঁইয়া মানিক, সাবেক উপজেলা চেয়ারম্যান বেগমগঞ্জ ও বিশিষ্ট রাজনীতিবিদ জনাব ভি.পি মোহাম্মদ উল্লাহ।

আরো উপস্থিত ছিলেন এটিআই এর সাবেক অধ্যক্ষ ও সাবেক পরিচালক ডিএই জনাব মোঃ বছির উদ্দিন, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (ডিকেআইবি) এর কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পুনর্মিলনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জনাব মোঃ মাহদী হাসান। স্বাগত বক্তব্য রাখেন এ টি আই বেগমগঞ্জের সাবেক ভি.পি. জনাব নিখিল মজুমদার।

সুন্দর ডেকোরেশন, বর্ণিল আলোকসজ্জা, পুনর্মিলনীর টি-শার্ট পরিধান, ব্যাজ ধারণ, আনন্দ র‍্যালী, মেহমানদের বক্তৃতা, প্রাক্তনদের স্মৃতিচারণ, স্মরণিকা প্রকাশ, দুপুরের খাবার, সকাল ও বিকালে নাস্তা, বিকালে র‍্যাফেল ড্র, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন ব্যাচের বন্ধুরা গ্রুপে গ্রুপে ছবি তোলা, গল্প করা যেন এক অন্য রকম অনুভূতি।

অনুষ্ঠান শেষে আবার বিচ্ছেদের সূর। প্রিয় বন্ধুদেরকে বিদায় জানাতে এবং প্রিয় প্রতিষ্ঠানকে ছেড়ে যেতে সকলে আবারো অশ্রুসিক্ত।

আবার বসবে এমন মিলন মেলা, আবার আসবো সবাই প্রিয় প্রতিষ্ঠানে এই প্রত্যাশা নিয়ে সকলে ফিরে গেলেন আপন ঠিকানায়।

লেখক: উপসহকারী প্রশিক্ষক, এটিআই, বেগমগঞ্জ, নোয়াখালী।

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com