ইউটিউবের সিলভার বাটন পেল ডিপ্লোমা কৃষিবিদ রাকিব আবেদিনের চ্যানেল ‘কৃষি বন্ধু’

সোমবার, ০৮ জুন ২০২০ | ১২:৪৪ অপরাহ্ণ | 448 বার

ইউটিউবের সিলভার বাটন পেল ডিপ্লোমা কৃষিবিদ রাকিব আবেদিনের চ্যানেল ‘কৃষি বন্ধু’

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে তাই ভিডিও শেয়ারিং প্রতিষ্ঠানটির পক্ষ থেকে শনিবার (৬ জুন) বাটনটি হাতে পেয়েছেন রাকিব আবেদিন।

কৃষি ও কৃষককে এগিয়ে নিতে অনেকে অনেক ভাবেই কাজ করেন। সেরকম একজন উন্নয়ন কর্মী রাকিব আবেদিন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপসহকারী কৃষি অফিসার হিসেবে কাজ করছেন তিনি। চাকুরীর পাশাপাশি নিজের ইনোভেশানকে শুধুমাত্র নিজের কর্মস্থলে সীমাবদ্ধ না রেখে ছড়িয়ে দিতে চেয়েছেন সকলের মাঝে। তিনি কৃষি বন্ধু চ্যানেলে গতানুগতিক ধারার অনুসরণ করেননি। একটা ভিডিও তৈরী করতে দেশি-বিদেশি কৃষি নিয়ে প্রচুর পড়াশোনা ও গবেষণা করেন। তা ফুটে ওঠে তার ভিডিও গুলোতে।

রাকিব আবেদিন বলেন, শুরুতেই কৃষকদের দেখানোর জন্য মোবাইলে ভিডিও ধারণ করি। পরবর্তীতে সেগুলোই ইউটিউবে দেয়ার কথা মাথায় আসে। অবশ্যই প্রতিটি পুরষ্কার অত্যন্ত আন্দের, মনে হচ্ছিল ছোট ছোট পাথরের টুকরা এক করে দিনের পর দিন ধরে একটি অট্টালিকা বানিয়েছি। এই অর্জন যেমন প্রাপ্তির তেমনি দায়িত্বের, সামনে যেন আরও ভালো ভাবে কৃষকের সাথে থাকতে পারি এখন এটাই কামনা।

উল্লেখ্য, রাকিব আবেদিন ২০০৯ সালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপসহকারী কৃষি অফিসার হিসেবে যোগদান করেন। তিনি বর্তমানে নীলফামারী সদর উপজেলায় কর্মরত আছেন।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com