কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবর

করোনা ভাইরাস ঝুঁকিতে ডিপ্লোমা কৃষিবিদদের স্বাস্থ্য সুরক্ষায় ব্যবস্থা নিতে ডিকেআইবি’র আবেদন

রবিবার, ১৯ এপ্রিল ২০২০ | ১০:৫৬ অপরাহ্ণ | 997 বার

করোনা ভাইরাস ঝুঁকিতে ডিপ্লোমা কৃষিবিদদের স্বাস্থ্য সুরক্ষায় ব্যবস্থা নিতে ডিকেআইবি’র আবেদন

রবিবার (১৯.০৪.২০২০) ৬৫ নং স্মারকে করোনা ভাইরাস (কোভিড-১৯) ‍এর ঝুঁকিতে মাঠে-ময়দানে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম সরবরাহের ব্যবস্থাসহ অন্যান্য সুযোগ সুবিধা প্রদান প্রসঙ্গে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ডিকেআইবি আবেদন করেন।

পত্রে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে গত ২৬.০৩.২০২০ খ্রি. থেকে সাধারণ ছুটি। দেশের অধিকাংশ জেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। প্রায় সকল পেশার মানুষ সংক্রমণ ঝুঁকি এড়াতে এবং আত্মরক্ষার্থে নিজ ঘরে অবস্থান করছেন।

এই প্রতিকূল অবস্থাতেও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে মাঠ পর্যায়ে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীগণ ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে উপস্থিত থেকে কৃষকদের সেবা দিয়ে যাচ্ছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে এবং আগামিতে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশনা মোতাবেক জাতির এই ক্রান্তি লগ্নে উপসহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীগণ মৃত্যুভয় উপেক্ষা করে চলমান আউশ প্রণোদনার সকল উপকরণ (বীজ, সার) বিতরণ, বোরোধান কর্তন, পতিত জমি চাষের আওতায় আনা, বসতবাড়িতে, ছাদে, টবে সবজি চাষ, সার ও বালাইনাশক দোকান পরিদর্শণ এবং দন্ডায়মান সকল ফসলের বালাই ব্যবস্থাপনাসহ কৃষি ও কৃষকের সার্বিক উন্নয়নের জন্য সার্বক্ষনিক সেবা কৃষকদের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছেন।

বিভাগীয় দায়িত্বের পাশাপাশি স্থানীয় প্রশাসনের বিভিন্ন প্রকল্পের আওতায় ত্রাণ বিতরণ ও ভিজিএফ, ভিজিডি, টিআর, খোলা বাজারে ১০ টাকা কেজির চাল বিক্রিসহ বিভিন্ন কর্মসূচিতে ট্যাগ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন এবং কৃষকদের সরকার নির্দেশিত স্বাস্থ্য বিথি মেনে চলার পরামর্শ প্রদান করছেন।

ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (ডিকেআইবি) এর সভাপতি ও মহাসচিবের যৌথ স্বাক্ষরিত পত্রে ডিপ্লোমা কৃষিবিদদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম সরবরাহ ও সরকার ঘোষিত প্রণোদনা/ঝুঁকি ভাতার সুযোগ সুবিধাদি প্রদানে ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com