কুলিয়ায় ধানের বিএলবি প্রতিরোধে কৃষক সমাবেশ

বুধবার, ১৪ অক্টোবর ২০২০ | ৫:৪৯ অপরাহ্ণ | 133 বার

কুলিয়ায় ধানের বিএলবি প্রতিরোধে কৃষক সমাবেশ

চলতি রোপা আমন মৌসুমে জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় কুলিয়া ইউনিয়নে ধানের ব্যাক্টেরিয়াল লিফ ব্লাইট(বিএলবি)প্রতিরোধে কৃষক সমাবেশের আয়োজন করা হয় ও কৃষকদের মাঝে বিনামূল্যে মাঠে বিদ্যমান বিভিন্ন ফসলের রোগ-বালায়ের প্রেসক্রিপশন বিতরন করা হয়।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জনাব ফয়সাল আহম্মদের নির্দেশনায় কৃষক সমাবেশের আয়োজন করে উপ সহকারী কৃষি অফিসার মোঃ কামরুজ্জামান বিদ্যুৎ। তিনি সমাবেশে বলেন এ মৌসুমে অতি বৃষ্টি, দিনের বেলায় প্রচন্ড রোদ ও রাতের কুয়াশা, এমন বিরুপ আবহাওয়ায় ধান ফসলে বিভিন্ন রোগ বালায়ের আক্রমণ বৃদ্ধি পায় এতে কাংক্ষিত ধান উৎপাদন ব্যহত হতে পারে। তাই কৃষি বিভাগ ও উপসহকারী কৃষি অফিসারগণের সঠিক পরামর্শ নিয়ে উপযুক্ত সময়ে ফসলের বালাই দমন করে কাংক্ষিত উৎপাদন অর্জন করতে হবে।

চলতি করোনা ভাইরাসে সৃষ্ট বৈষিক মহামারিতে খাদ্য ঘাটতি মোকাবিলায় ফসলে পোকা-বালাই স্থানীয় ভাবে বাঁধা সৃষ্টি করতে পারে যা কখনোই কাম্য নয়। তাই “প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম” এ স্লোগানকে সামনে রেখে কৃষকদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কৃষক সমাবেশ ও প্রেসক্রিপশন বিতরন করা হয়। কৃষক স্ব-প্রনোদিত হয়ে সমাবেশে অংশ গ্রহন করে ও নিজ নিজ ফসলের জন্য প্রেসক্রিপশন গ্রহন করে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com