কৃষি অফিসারকে পিটিয়ে আহত করলেন ইউপি চেয়ারম্যানঃ অভিযুক্ত চেয়ারম্যান পলাতক

শনিবার, ২৯ জুন ২০১৯ | ১২:৫৪ অপরাহ্ণ | 303 বার

কৃষি অফিসারকে পিটিয়ে আহত করলেন ইউপি চেয়ারম্যানঃ অভিযুক্ত চেয়ারম্যান পলাতক

বন্যা দুর্গতদের মধ্যে সরকারি সাইলো (ড্রাম) বিতরণের তালিকায় নিজের পছন্দমতো নাম না আসায় উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে পিটিয়ে আহত করেছেন হবিগঞ্জের লাখাই উপজেলার বামৈ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক মামুন ও তার লোকজন।

বৃহস্পতিবার (২৭ জুন) সন্ধ্যায় উপজেলা পরিষদ গেটের সামনে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় ওই উপজেলার মোড়াকরি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাইফুল ইসলামকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে ভর্তি উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাইফুল জানান, প্রায় দুই মাস আগে তিনি করাব ইউনিয়ন পরিষদের দায়িত্বে ছিলেন। সে সময়ে খাদ্য মন্ত্রণালয় থেকে বন্যা দুর্গতদের মধ্যে বিতরণের জন্য ১ হাজার ৫শ‘ সাইলো (খাবারসহ বিভিন্ন জিনসপত্র সংরক্ষণের ড্রাম) বরাদ্দ হয়। তালিকায় নিজের আত্মীয়-স্বজনসহ পছন্দের লোকদের নাম অন্তর্ভুক্ত করতে একটি লিস্ট দেন বামৈ ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি এনামুল হক মামুন। সম্প্রতি এগুলো বিতরণের চেয়ারম্যান জানতে পারেন তার দেওয়া তালিকার কিছু লোকজন সাইলো পাননি। এতে ক্ষিপ্ত হয়ে সন্ধ্যায় উপজেলা কমপ্লেক্সের সামনে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে চেয়ারম্যানসহ তার লোকজন সাইফুল ইসলামের ওপর হামলা করে তাকে মারপিট করতে থাকেন। পরে গুরুতর আহতাবস্থায় আশপাশের লোকজন কৃষি কর্মকর্তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে এনে ভর্তি করেন।

ডিপ্লোমা কৃষিবিদ মোঃ সাইফুল ইসলামের উপর বামৈ ইউপি চেয়ারম্যান এনামুল হক মামুন কতৃক বর্বরোচিত হামলার প্রতিবাদে শুক্রবার (২৮ জুন) ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভার পক্ষ থেকে উক্ত ঘটনার তীব্রনিন্দা ও দ্রুত অভিযুক্ত চেয়ারম্যানের গ্রেফতারে আইনানুগ পদক্ষেপের জোরদাবী জানানো হয়। ইতোমধ্যে কৃষি বিভাগ ও স্থানীয় প্রশাসনের জরুরী পদক্ষেপের জন্য সভার পক্ষ থেকে সন্তোষ জ্ঞাপন করা হয়।

হবিগঞ্জ ডিকেআইবির প্রতিবাদ সভা

দ্রুত সময়ের মধ্যেই উক্ত পলাতক চেয়ারম্যানকে আইনের আওতায় আনা হবে বলে মনে করেন ডিপ্লোমা কৃষিবিদ নেতৃবৃন্দ। অন্যথায় নীতিগত সাংগঠনিক কর্মসূচী ঘোষণা করবেন বলে হুমকি দেন ডিপ্লোমা কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (ডিকেআইবি) হবিগঞ্জ জেলা নেতৃবৃন্দ।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এনামুল হক মামুনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

মন্তব্য করতে পারেন...

comments

কৃষি মন্ত্রনালয়ে ১১-২০তম গ্রেডে বিভিন্ন পদে নিয়োগ
শম্ভুগঞ্জ এর মোমেনশাহী এটিআই এ প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত
স্বাস্থ্য অধিদপ্তরে ১০৮১ জন নিয়োগ
উপ সহকারী কৃষি কর্মকর্তা পদে বাছাই পরীক্ষার ফলাফল প্রকাশ