মোঃ আবুল হাশেম

কৃষি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে সরকার বদ্ধ পরিকর

বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ | ৯:০৩ অপরাহ্ণ | 759 বার

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ-পরিচালক মোঃ আবুল হাশেম বলেছেন, কৃষি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে সরকার বদ্ধ পরিকর। এর জন্য কৃষকদেরকে আন্তরিক ও চাষের ক্ষেত্রে অধিক মনোযোগী হতে হবে।

কৃষক, কৃষি ও কৃষিবিদ এ তিনের সমন্বয়ে কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সম্ভব।তিনি ২০ ফেব্রুয়ারি বুধবার দুপুরে দক্ষিণ সুরমার কামালবাজার ইউনিয়নের কৃষক নূর উদ্দিনের জমিতে সরেজমিন গবেষণা বিভাগ বিএআরআই, সিলেটের উদ্যোগে উদ্ভাবিত চারটি নতুন জাতের আলু উৎপাদনের উপর মাঠ দিবস ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।বিএআরআই, সিলেটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহমুদুল ইসলাম নজরুলের সভাপতিত্বে এসআরডিআই’র বৈজ্ঞানিক সহকারী মেহেদী হাসানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএডিসি সিলেটের উপ-পরিচালক সুপ্রিয় পাল, এসআরডিআই সিলেটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ এনায়েত উল্লাহ।

বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা পার্থ সারথী মালাকার, বিএআরআই, সিলেটের বৈজ্ঞানিক সহকারী অঞ্জন দেবনাথ, সৈয়দ আবু রায়হান, বৈজ্ঞানিক কর্মকর্তা সাবাতুল জান্নাত। সমাবেশে শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন এসআরডিআই’র এসএসও হাসান আহমদ।অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি কৃষকদেরকে সাথে নিয়ে আলুর মাঠ পরিদর্শন করেন। এ সময় তিনি সিলেট অঞ্চলের উচু ও মাঝারি উচু জমিতে আলু চাষের মাধ্যমে পতিত জমি চাষের সম্ভাবনা ব্যক্ত করে কৃষকদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।কৃষক সমাবেশে কামালবাজার এলাকার অর্ধশত কৃষক অংশ গ্রহণ করেন।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com