খালিয়াজুরীতে ধান পরিমাপে অনিয়ম রোধে মোবাইল কোর্ট

বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১০:৫৩ অপরাহ্ণ | 1417 বার

খালিয়াজুরীতে ধান পরিমাপে অনিয়ম রোধে মোবাইল কোর্ট

রাসেল মাহবুবঃ

আজ বুধবার নেত্রকোণা জেলার হাওড় উপজেলা খালিয়াজুরীতে বোরো ধান কেনা-বেচায় পরিমাপে অনিয়মের বিরোদ্ধে কৃষি বিভাগকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

হাওড়ে এ বছর বোরোর বাম্পার ফলন হয়,দামও অন্যান্য বছর হতে কিছুটা বেশি কিন্তু অভিযোগ ছিল যে, পাইকাররা(ক্রেতা) ক্রয়কৃত ধান মাপার সময় কারচুপি করে কৃষকদের ঠকাচ্ছে। সে প্রেক্ষিতে এ ধরনের অনিয়ম ঠেকাতে ইউএনও উপজেলার মেন্দিপুর ইউনিয়নের রসূলপুর ও জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন। রসূলপুরে ধান মাপার সময় মাপে প্রতি পাল্লায় বেশি নেয়ায় কয়ালী মজিবুর কে হাতে -নাতে ধরেন। সে রসূলপুরের তায়েব আলীর ছেলে।কয়ালী মজিবুর ভুল স্বীকার করায় এবং আর এ ধরনের প্রতারনা করবেনা মর্মে অঙ্গীকার করলে ৫০০/- জরিমানা করে মাপার কাজে ব্যবহৃত দাঁড়িপাল্লাটি মামলার আলামত হিসেবে আটক করে নিয়ে আসেন। এর পর জগন্নাথপুরসহ আশেপাশের এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় কৃষি বিভাগের পক্ষে মোবাইল টিমে ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা শাহান শাহ, মাহবুবুর রহমান (রাসেল মাহবুব),আজহারুল ইসলাম ও জোবায়ের কায়সার এবং অন্যান্যদের মধ্যে তরিকুল ইসলাম (সার্টিফিকেট সহকারী) ও কম্পিউটার অপারেটর।
এ অভিযান সম্পর্কে জৈনক কৃষক বলেন, ‘প্রতারণা বিরোধী এ অভিযান কৃষকের জন্যে ভাল’। ইউএনও বলেন, সারা মৌসুম ধরে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com