খালিয়াজুরীতে লটারি মাধ্যমে করা কৃষকের তালিকা হতে ধান সংগ্রহের উদ্বোধন

বৃহস্পতিবার, ০৭ মে ২০২০ | ৫:১৯ অপরাহ্ণ | 545 বার

খালিয়াজুরীতে লটারি মাধ্যমে করা কৃষকের তালিকা হতে ধান সংগ্রহের উদ্বোধন

নেত্রকোণা জেলার খালিয়াজুরীতে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করে খাদ্য মজুদের লক্ষ্যে উপজেলা খাদ্যগুদামে ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার ও উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম।

এর আগে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে বোরোধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে উন্মুক্ত লটারির মাধ্যমে ১ হাজার ৭ শত ৩৯ জন কৃষককে নির্বাচন করা হয়েছে।

উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুমন চক্র বর্তী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার ওয়াসিফ রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃরুবাই দুর রানা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপায়ন দত্ত মজুমদার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন, কৃষক,সাংবাদিক ও সম্মানিত ব্যক্তিবর্গ।

সদর ইউনিয়নের বানিয়াপাড়ার কৃষক লটারীতে নির্বাচিত অজিত সরকারের ধান ক্রয়ের মাধ্যমে উদ্বোধন করা হয়।
অজিত সরকার বলেন ” এবারের উন্মুক্ত স্বচ্চ লটারী পদ্ধতিতে সরাসরি ধান ক্রয়ে প্রকৃত কৃষক উপকৃত হবে। এমন পদ্ধতি যেন সব সময় চালু থাকে। ১হাজার ৪০টাকা মন দরে ধান ক্রয় করে কৃষকের পাশে থাকার জন্যে সরকারকে ধন্যবাদ জানান।”

তথ্যমতে এ বছর খালিয়াজুরী হাওড় উপজেলায় প্রাথমিক ভাবে ১হাজার ৭শত ৩৯টন বোরো ধান সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com