খালিয়াজুরীতে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ১২:৫৫ অপরাহ্ণ | 160 বার

খালিয়াজুরীতে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

রাসেল মাহবুবঃ
নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় আজ সোমবার

“পরিকল্পিত ফল চাষ
যোগাবে পুষ্টি সম্মত খাবার”

এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপজেলা প্রশাসন এর সার্বিক সহযোগীতায় ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ০৩ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা – ২০১৯ উপজেলা পরিষদ প্রাঙ্গণে শুরু হয়।

এ উপলক্ষে এক বর্নাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‍্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার ও উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম। অন্যদের মাঝে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যন হেপি রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(টিএইচও) আব্দুল্লাহ আল মামুন,খালিয়াজুরী থানা অফিসার ইন চার্জ(ওসি) এটিএম মাহমুদুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁন মিয়া, উপজেলার চাকুয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মেন্দিপুর ইউপি চেয়ারম্যান লোকমান হাকিম, গাজীপুর ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মোঃ শামীম মিয়া, নগর ইউপি চেয়ারম্যান হরিধন সরকার, তরিকুল ইসলাম, টি এম মোশারফ সহ আরো অনেক কৃষক, ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন পেশাজীবী ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

অতিথিবৃন্দের মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন শেষে আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম ও স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার কৃৃষিবিদ ওয়াসিফ রহমান।
সঞ্চালনায় ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা শাহান শাহ।

আমন্ত্রিত অতিথিবৃন্দের পাশাপাশি আলোচনা অনুষ্ঠানে আরোও অংশগ্রহন করেন উপসহকারী কৃষি কর্মকর্তা রাসেল মাহবুব, জোবায়ের কায়সার, শহীদ উল্লাহ,মামুনুর রশিদ,আব্দুল আমিল,আব্দুল মোমেন,আল আমিন, সায়েম,সেলিম মিয়া,আমিনুল ইসলাম প্রমূখ। আলোচকগন ফল গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার পাশাপাশি পুষ্টি ঘাটতি কমানোর উপর জোড় দেন।আলোচনা অনুষ্ঠান এর পূর্বে অতিথিবৃন্দ স্কুল-মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাঝে ফলের চারা বিতরন করেন।

মেলা ২৩ই সেপ্টেম্বর শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হবে।

মন্তব্য করতে পারেন...

comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com