গাজীপুরের ভাওয়াল রাজবাড়ি মাঠে সপ্তাহব্যাপী ফল ও বৃক্ষমেলা শুরু হয়েছে

বুধবার, ০৮ আগস্ট ২০১৮ | ১০:২২ পূর্বাহ্ণ | 1391 বার

গাজীপুরের ভাওয়াল রাজবাড়ি মাঠে সপ্তাহব্যাপী ফল ও বৃক্ষমেলা শুরু হয়েছে

ফরহাদ আহমদ, গাজীপুরঃ বন বিভাগের “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই নগর- প্রান – প্রকৃতি সাজাই” আর কৃষি মন্ত্রনালয়ের “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এ প্রতিপাদ্য নিয়ে গাজীপুরের ভাওয়াল রাজবাড়ি মাঠে সপ্তাহব্যাপী ফল ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

গত রবিবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল এ মেলার উদ্বোধন করেন। ঢাকা বন বিভাগ ও গাজীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসন এ বৃক্ষমেলার আয়োজন করে।

এ উপলক্ষে আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। এ সময় সংসদ সদস্য ছাড়াও বক্তব্য দেন ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা, গাজীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. মাহবুব আলম ও জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি মো. রমজান আলী।

এছাড়া মেলা উপলক্ষে দুপুরে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। এসময় র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজবাড়ি মাঠে এসে শেষ হয়।এতে নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির। উদ্বোধন শেষে সকল অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

শতাধিক নার্সারি উৎপাদিত গাছের চারা ঢাকা বন বিভাগ ও গাজীপুর কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজিত এই ফল ও বৃক্ষমেলায় স্থান পায়। মেলা শেষ হবে আগামী ১১ আগস্ট।

ফরহাদ আহমদ, গাজীপুর
01818035710

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com