গাজীপুর সদ‌রে সবজি ফসলের মাঠদিবস অনুষ্ঠিত

বুধবার, ০৫ সেপ্টেম্বর ২০১৮ | ৬:৩৯ পূর্বাহ্ণ | 1056 বার

গাজীপুর সদ‌রে সবজি ফসলের মাঠদিবস অনুষ্ঠিত

ফরহাদ আহমদঃ ৪ সেপ্টেম্বর, মঙ্গলবার গাজীপুর সদর উপজেলার জয়দেবপুর ব্লকের নীলেরপাড়া গ্রামে গাজীপুর সদর উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় বাংলাদেশে শাকসবজি, ফল ও পান ফসলের পোকামাকড় ও রোগবালাই ব্যবস্থাপনায় জৈব বালাইনাশক ভিত্তিক প্রযুক্তির উদ্ভাবন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত সবজি ফসলের ব্লক প্রদর্শনীর “মাঠদিবস” অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষন অফিসার কৃষিবিদ মোঃ জসিম উদ্দিন।আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপপরিচালক (উদ্যান), অতিরিক্ত উপপরিচালক (শস্য), প্রকল্পের মনিটরিং অফিসার, উপজেলা কৃষি অফিসার, অতিরিক্ত কৃষি অফিসার, কৃষি সম্প্রসারন অফিসার, সহকারী কৃষি সম্প্রসারন অফিসার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার, উপসহকারী কৃষি অফিসারসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও কৃষক-কৃষাণীগন।

মাঠদিবসে কীটনাশকের ক্ষতিকর দিক সম্পর্কে জনগনকে অবহিত করার জন্য বিশদ আলোচনা, বিভিন্ন স্টলে জৈব বালাইনাশক প্রদর্শন, উপকারী ও অপকারী পোকার লাইভ স্যাম্পল, বিভিন্ন ধরণের জৈব সার, সবুজ সার প্রদর্শন ও স্টল সম্পর্কে কৃষকগন উপস্থাপন করেন। মাঠ দিবসের বিশেষ আকর্ষন নাটিকা “ময়নার মা” যেখানে কীটনাশকের ক্ষতিকর দিক অবলম্বনে রচিত । সংশ্লিষ্ট সকলকে অসংখ্য ধন্যবাদ জানান।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com