দেশে খাদ্য ঘাটতি নিরসনে কাজ করে যাচ্ছে কৃষি বিভাগঃফজলুর রহমান

শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ১২:৫৪ পূর্বাহ্ণ | 253 বার

দেশে খাদ্য ঘাটতি নিরসনে কাজ করে যাচ্ছে কৃষি বিভাগঃফজলুর রহমান

১৮/০৪/১৯ বুধবার ছাতকে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আউশ প্রনোদনার বীজ ও সার বিতরন কার্যক্রম শুরু হয়েছ। উক্ত বীজ ও সার বিতরন কর্মসূচির উদ্ভোধন করেন ছাতক উপজেলা চেয়ারম্যান মোঃফজলুর রহমান এবং সভাপতিত্ত্ব করে তৌফিক হোসেন খান। উপজেলা কৃষি অফিসার ছাতক।

উপসহকারী কৃষি অফিসার শাহ এনামুল ইসলাম পারভেজ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আবু সাদাত লাহিন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ ছাতক, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ছৈলা আফজালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান গয়াছ আহমেদ। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্য ফজলুর রহমান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশকে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে নিতে যে কার্যক্রম তিনি হাতে নিয়েছেন তারমধ্যে কৃষকদের মধ্যে উৎসাহ অন্যতম প্রধান। কারন দেশকে এগিয়ে নিতে সবার আগে প্রয়োজন খাদ্য ঘাটতি নিরসন। আর এই খাদ্য ঘাটতি নিরসনে কাজ করে যাচ্ছে কৃষি বিভাগ।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ আহমদ বলেন, একসময় সারের পেছনে কৃষক ছুটলেও আজ কৃষকের পেছনে সার ছুটে। এগুলো সম্ভব হয়েছে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকায়। সভাপতির বক্তব্যে তৌফিক হোসেন খান বলেন, এবার উপজেলা ৫টি ইউনিয়নের ১০০০ চাষীর মধ্যে আউশের বীজ ও সার বিতরন করা হবে। কৃষকরা যেন বীজ মাঠে ফেলে এজন্য সকলের সহযোগীতা কামনা করেন। তিনি বলেন, কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ ও সেবা প্রদানে কাজ করে যাচ্ছেন উপসহকারী কৃষি অফিসারগন। পরিশেষে সকলের সহযোগীতা কামনা করে উদ্ভোদনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

মন্তব্য করতে পারেন...

comments

কৃষি মন্ত্রনালয়ে ১১-২০তম গ্রেডে বিভিন্ন পদে নিয়োগ
শম্ভুগঞ্জ এর মোমেনশাহী এটিআই এ প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত
স্বাস্থ্য অধিদপ্তরে ১০৮১ জন নিয়োগ
সিলেটের দক্ষিণ সুরমার জালালপুরে কৃষক সমাবেশ ও কীটনাশক বিতরণ অনুষ্ঠিত