ধান কাটার শুটিং চলছে…

মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০ | ১১:২৩ অপরাহ্ণ | 504 বার

ধান কাটার শুটিং চলছে…

হাওড় অঞ্চল প্রধান জেলা সুনামগঞ্জে কর্মরত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কৃষি অফিসার শেখ তোফায়েল পারভেজ। বর্তমানে ধান কেটে দেয়ার নামে কৃষকের সাথে উপহাস করার চিত্র সর্বত্র লক্ষণীয়। নিজের ফেসবুক ওয়ালে তিনি এ বিষয়ে লিখেন। নিচে তার ফেসবুকের লেখা হুবহু তুলে ধরা হলো-

‘প্রতিবছরের ন্যায় এ বছরও কৃষকের ধান কর্তন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুটিং দেখতে দেখতে জাতি বড্ড ক্লান্ত। যারা এরকম শুটিং করছেন আপনারা কি শুধু অল্প একটু জমি ধান কেটে ছবি তুলে ফেসবুকে পোষ্ট করা পর্যন্তই সীমাবদ্ধ রাখবেন?
শুটিং টা আরেকটু দীর্ঘস্থায়ী করা যায় না?


ধান কেটে বাড়ি পৌছে দিয়ে মাড়াই ঝাড়াই করে শুকিয়ে দেওয়া পর্যন্ত শুটিং টা শেষ করলে কৃষকরা উপকৃত হবে সেই সাথে শুটিং টাও পরিপূর্ণ হবে।
ক্ষনিকের জন্য ক্যামেরার সামনে গিয়ে এসব নাটক করা হাস্যকর এবং সময় নষ্ট করা ছাড়া আর কিছুই নয়। অনেককেই দেখেছি অভিনয় করতে যেয়ে কাচা ধানও কাটছে😂।
এসব ফটোশেসনের ফলে কৃষকের ধান কাটায় যতটা না ব্যাঘাত ঘটছে, তাদের বৃথা সময় নষ্ট হবার পাশাপাশি বিরক্তিকর পরিস্থিতিও সৃষ্টি হচ্ছে।
যারা সত্যিকারভাবে কৃষকদের সহায়তা মূলক কাজ করছে তারা ফটোসেশান না করে ঠিকই আড়ালে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

যদি পারেন বর্তমান সময়ে করোনা ভাইরাসের আক্রমনের ফলে অনেক দিনমজুর, শ্রমিক, ড্রাইভার, দিন আনে দিন খায় এমন হতো দরিদ্রদের উৎসাহ উদ্দীপনা দিয়ে ধান কাঁটায় উৎসাহিত করুন।


সরকারি ত্রাণ পাবার আশায় ঘরে বসে না থেকে হাওরাঞ্চলে শ্রমিকের সল্পতা নিরসনে ধানকেটে জীবীকা নির্বাহের ব্যবস্থা সুনিশ্চিত করুন।

কৃষক বাঁচলে বাঁচবে দেশ ও দেশের মানুষ।

আমার কথায় কেউ কষ্ট পেয়ে থাকলে আমি আন্তরিক ভাবে ব্যথিত।’

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com