নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯ | ১০:১৫ অপরাহ্ণ | 1073 বার

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন

ঢাকার ধামরাইয়ে বংশি নদী থেকে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে একজনের বিরুদ্ধে। স্থানীয় প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করেও বন্ধ করতে পারছে না অবৈধ এই বালু উত্তোলন।

স্থানীয়দের অভিযোগ, ধামরাইয়ের সানোরা ইউনিয়নের বাসনা এলাকায় বংশী নদীতে দুটি ড্রেজার মেশিন বসিয়ে দীর্ঘ দিন যাবৎ অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে একটি প্রভাবশালী মহল। রবিউল করিম রুবেলের নেতৃত্বেই বালু উত্তোলন করা হচ্ছে বলেও অভিযোগ তাদের। এমনকি প্রশাসন ও এলাকাবাসীর বাধা উপেক্ষা করে অবৈধ এই বালু উত্তোলনের কাজ চালিয়ে যাচ্ছেন তিনি।

webnewsdesign.com

ড্রেজার মেশিনের কর্মচারী রশিদ মিয়া স্থানীয় নেতা রুবেলের মালিকানাধীন ড্রেজারের তিনি একজন শ্রমিক। মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তাদের দু’টি ড্রেজার মেশিন পুড়িয়ে দেওয়া হয়েছিল। এরপর আবারো দুটি ড্রেজার বসিয়ে তারা বালু উত্তোলনের কাজ করে আসছেন। স্থানীয় একটি পুকুর ভরাট করে মাঠ তৈরির জন্য তারা বালু উত্তোলন করছেন বলেও জানান তিনি।

এদিকে নাছিমা বেগম নামে একজন জানান, বালু উত্তোলনের কারণে নদীর পাড়ে থাকা আমার একমাত্র সম্বল বাড়িটি হুমকির মুখে আছে। তাই ড্রেজার মেশিন বসিয়ে বালু এই বালু উত্তোলন বন্ধ করা হোক এটাই দাবি তাদের।

এদিকে নদী পাড়ের বাসিন্দা আর এক জন বলেন প্রতিদিন ভোর ৬টা থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত বিকট শব্দে ড্রেজিং মেশিন চালানোর কারণে তাদের পড়া লেখার মারাত্মকভাবে বিঘ্ন ঘটে। মোবাইল কোর্টের মাধ্যমে শুধু ড্রেজিং মেশিন পোড়ালে হবে না, অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলন স্থায়ী ভাবে বন্ধ হোক সেটাই আমাদের সকলের দাবি।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com