বাউফলে চেয়ারম্যানের হাতে কৃষি কর্মকর্তা লাঞ্ছিত

রবিবার, ০১ নভেম্বর ২০২০ | ৯:৫১ অপরাহ্ণ | 183 বার

বাউফলে চেয়ারম্যানের হাতে কৃষি কর্মকর্তা লাঞ্ছিত

বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন হাওলাদারের হাতে লাঞ্ছিত হয়েছেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আনছার উদ্দিন। বৃহস্পতিবার সন্ধ্যায় কনকদিয়া বাজারের বাণী ফার্মেসির সামনে এ ঘটনা ঘটে।

লাঞ্ছনার শিকার কর্মকর্তা আনছার উদ্দিন বলেন, বৃহস্পতিবার সাপ্তাহিক হাট থাকায় সন্ধ্যায় আমি বাজার করার জন্য বাসা থেকে বের হই। বাণী ফার্মেসি অতিক্রম করার সময় চেয়ারম্যান শাহীন আমাকে তার কাছে ডেকে নেন। চেয়ারম্যান ওই ফার্মেসির একটি চেয়ারে বসা ছিলেন। আমি চেয়ারম্যানের সামনে গিয়ে তাকে সালাম দেই।

এরপরই চেয়ারম্যান আমাকে ও আমার স্যারকে (উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান) অকথ্য ভাষায় গালাগাল দেয়া শুরু করেন। আমি প্রতিবাদ করলে তিনি চেয়ার থেকে উঠে আমাকে চড়-থাপ্পড় আর কিল-ঘুষি মারতে থাকেন। পরে স্থানীয়রা আমাকে তার হাত থেকে উদ্ধার করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, কনকদিয়া ইউনিয়নে ইউরিয়া সার সংক্রান্ত একটি অভিযোগের তদন্তের বিষয়ে চেয়ারম্যান শাহীন হাওলাদার হস্তক্ষেপ করতে চাইছেন। ওই অভিযোগের তদন্ত কর্মকর্তা আমি। চেয়ারম্যানের কথা না শোনায় তিনি ক্ষুব্ধ হয়ে এ কাজটি করেছেন।

তবে লাঞ্ছিত করার অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার বলেন, কয়েক দিন আগে কনকদিয়া ইউনিয়নের আয়লা বাজারের একটি মুদি দোকান থেকে ইউরিয়া সার উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করে। মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামানকে।

তিনি বলেন, টাকার বিনিময়ে গোপনে তদন্ত করে সার পাচারকারীকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান। আর এসব বিষয় নিয়েই উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আনছার উদ্দিনের সঙ্গে আমার সামান্য কথাকাটাকাটি হয়েছে। সেখানে কিল-ঘুষি বা হাতাহাতির কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, কৃষি বিভাগের সব কর্মকর্তাকে নিয়ে এ ব্যাপারে আলোচনা চলছে। সিদ্ধান্ত নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংবাদ সূত্রঃ যুগান্তর।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com