বিশ্বনাথের কৃষকরা পেলেন টাকাসহ ১৪ প্রকারের সবজি বীজ

বুধবার, ০১ জুলাই ২০২০ | ১২:৪১ পূর্বাহ্ণ | 118 বার

বিশ্বনাথের কৃষকরা পেলেন টাকাসহ ১৪ প্রকারের সবজি বীজ

‘মুজিববর্ষের অঙ্গীকার, নিরাপদ সবজি উপহার’ এ স্লোগানে মহামারি করোনাভাইরাস মোকাবেলায় নিজেদের উৎপাদিত সবজি দিয়ে পুষ্টি চাহিদা পূরণ করতে সিলেটের বিশ্বনাথ উপজেলার কৃষক-কৃষাণীদের মাঝে বিভিন্ন ধরনের সবজির বীজ ও নগদ অর্থ বিতরণের কর্যক্রম উদ্বোধন করা হয়েছে।

২০১৯-২০ অর্থবছরের খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় পারিবারিক সবজি এবং পুষ্টিবাগান স্থাপনের লক্ষ্যে আজ সোমবার (২৯ জুন) সকাল ১১টার দিকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের মাঠে উপজেলার ৩২ জন কৃষক-কৃষাণীর মাঝে এসব বিতরণ করা হয়। 

প্রধান অতিথি হিসেবে বীজ ও অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান। উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শাকিল খন্দকার, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক কামাল মুন্না প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নের ২৫৬ জন কৃষকের প্রত্যেককে বেগুন, মরিচ, চাল কুমড়া, করলা, কলমী, বড়বটি, পুঁইশাক, লালশাকসহ ১৪ প্রকার সবজির বীজ এবং সার ক্রয়, রক্ষণাবেক্ষণ ও পরিচর্যা বাবদ ১ হাজার ৯শ ৩৫ টাকা প্রদান করা হবে। এতে উপজেলায় সবজি উৎপাদন বাড়বে এবং কৃষকদের পুষ্টির চাহিদা পূরণ হবে। কৃষকদের মাঝে নগদ অর্থ ও সবজির বীজ বিতরণ করায় উপজেলায় সবজি উৎপাদনে উৎসাহী ও আগ্রহী হবেন কৃষকরা।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com