বিশ্ব নদী দিবস উপলক্ষে ভার্চুয়াল সেমিনারে নদী পরিব্রাজক দল সিলেটের নেতৃবৃন্দের অংশগ্রহণ

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১১:৪৩ অপরাহ্ণ | 103 বার

বিশ্ব নদী দিবস উপলক্ষে ভার্চুয়াল সেমিনারে নদী পরিব্রাজক দল সিলেটের নেতৃবৃন্দের অংশগ্রহণ

আজ (রোববার) ২৭ সেপ্টেম্বর ২০২০ তারিখ বিশ্ব নদী দিবস উপলক্ষে ১২টি সংস্থার যৌথ আয়োজনে ‘দূষণমুক্ত নদী= সুস্থ জীবন’ (Clean River= Healthy Life) এ থিমের উপর একটি ভার্চুয়াল সেমিনারের আয়োজন করা হয়।

ভার্চুয়াল সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার এবং সভাপতিত্ব করেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির কোঅর্ডিনেটর ড. মো. মনজুরুল কিবরীয়া ও রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টারের চেয়ারম্যান মোহাম্ম্দ এজাজ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহমুদ হাসান, পরিবেশ অধিদপ্তরের মহা পরিচালক ডঃ এ কে এম রফিক আহমদ, মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্ম সচিব ও এটুআইয়ের যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও বাংলাদেশ রিভার ফাউন্ডেশনর চেয়ারম্যান মুহাম্মদ মনির হোসেন।

উক্ত সেমিনারে সিলেট থেকে যুক্ত হন বাংলাদেশ নদী পরিব্রাজক দল সিলেটের সভাপতি মো. আদিল হোসেন, সহ-সভাপতি মনির ইসলাম ও সাধারণ সম্পাদক শাহ মোঃ লোকমান আলী প্রমূখ। এছাড়াও সারাদেশ থেকে নদী ও পরিবেশবাদী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উক্ত সেমিনারে যুক্ত হন।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com