ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় খালিয়াজুরীতে শুরু হয়েছে উন্নয়ন মেলা

বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০১৮ | ১০:৪৫ অপরাহ্ণ | 1288 বার

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় খালিয়াজুরীতে শুরু হয়েছে উন্নয়ন মেলা

রাসেল মাহবুব

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সাথে সারাদেশের ন্যায় হাওড় উপজেলা খালিয়াজুরীতে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।

উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগানে দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশজুড়ে উন্নয়ন মেলার উদ্বোধন করেন তিনি।
খালিয়াজুরীতে আজকে শুরু হওয়া এ মেলায় উপজেলা প্রশাসনের পক্ষ হতে এক অনাড়ম্বর উদ্ধোধনি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন খালিয়াজুড়ি আসনের এমপি রেবেকা মুমিন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শামছুজ্জামান তালুকদার সুয়েব সিদ্দিকী, আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রশাসক সরকার আব্দুল্লাহ আল মামুন(বাবু)।

এছাড়াও উদ্বোধনি অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী, উপজেলা মৎস অফিসার, সমবায় অফিসার, প্রাথমিক শিক্ষা ও মাধ্যমিক শিক্ষা অফিসার, স্বাস্থ্য, যুবসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন ‘বর্তমান সরকারের উন্নয়ন মেলায় স্টলগুলোতে দৃশ্যমান। তিনি সাম্প্রতিক সময়ের উপজেলার বিভিন্ন উন্নয়ন খাত গুলো মেলায় আগত দর্শনার্থীদের সামনে তুলে ধরেন।
উপজেলা কৃষি অফিসার তাঁর বক্তব্যে উপজেলায় কৃষিকে আধুনিকায়ন ও কৃষির বিভিন্ন উন্নয়নের তথ্য ভিত্তিক উন্নয়নের বর্ননা দেন।হাওড়ের কৃষিতে সরকারের সুদৃষ্টি আছে তাও বলেন এবং তিনি দৃড়তার সাথে ব্যক্ত করেন যে তিনি এবং উপসহকারী কৃষি কর্মকর্তাগন কৃষি ও কৃষকের উন্নয়নে সর্বদা পাশে আছেন।

অন্যান্য বক্তাগনও তাদের নিজের ডিপার্টমেন্টএর উন্নয়ন ও সামগ্রিক উন্নয়ন নিয়ে আলোকপাত করেন।

সভাপতির বক্তব্যে উপজেলা প্রশাসক মহোদয় বলেন ‘সামনের মেলাগুলোতে মফস্ল ও প্রত্যান্ত এলাকার শিশু-কিশোররাও রোবটের মত আইটি ও টেকনোলজি র প্রদর্শনী দেখতে চান।
উদ্ধোদনী অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিগন মেলায় বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন।

মেলায় সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান সহ মুক্তিযোদ্ধা সংগঠন, স্কুল,কলেজ-মাদ্রাসা, এনজিও সহ বিভিন্ন প্রতিষ্ঠান স্টলে প্রদর্শনী করে। মেলা ১১জানুয়ারি শুরু হয়ে ১৩ জানুয়ারি টানা ৩দিন ব্যাপি চলবে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com