শম্ভুগঞ্জ এর মোমেনশাহী এটিআই এ প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত

রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯ | ৪:৩৬ পূর্বাহ্ণ | 1093 বার

শম্ভুগঞ্জ এর মোমেনশাহী এটিআই এ প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত

“এসো মিলি প্রাণে প্রাণে, আত্নার টানে…. আমাদের প্রিয় ক্যাম্পাসে” প্রতিপাদ্যে ‘মোমেনশাহী এগ্রিকালচারাল এডুকেশন এন্ড ট্রেনিং ইন্সটিটিউট‘ এ অনুষ্ঠিত হল পূনর্মিলনী। প্রথমবারের মত পূনর্মিলনী উপলক্ষে উক্ত এটিআই তে বসে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উৎসবমুখর মিলনমেলা।১৯৯৭ হতে শুরু করে সর্বশেষ ব্যাচ পর্যন্ত শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে।

২৬’জানুয়ারী সকাল ৯টায় রেজিস্টেশনকৃতদের মাঝে কিডস্ ও কুপন বিতরণের মধ্য দিয়ে শুরু হয়, চলে ১০টা পর্যন্ত। সকাল ১০টায় এটিআই হতে আনন্দ র‍্যালী বের হয়ে শম্ভুগঞ্জ মোড় ঘুরে অনুষ্ঠান প্যান্ডেলে গিয়ে শেষ হয়। মূল অনুষ্ঠান ২টি পর্বে ভাগ করে প্রথম পর্ব ১০ঃ৩০টায় আমন্ত্রিত অতিথিদের আসন গ্রহনের মাধ্যমে শুরু হয়, থাকে অতিথি বরণ, অতিথিদের বক্তব্য, স্মৃতি চারণ, ফটোগ্রাফির মধ্য দিয়ে দুপুর ১ঃ৩০ টায় এ পর্বের সমাপ্তি হয়। স্বাগত বক্তব্য ও সভাপতিত্ব করেন অধ্যক্ষ কৃষিবিদ মোঃ শফিকুল আলম সোহেল। সঞ্চালন করেন সহকারী অধ্যক্ষ মোঃ সুরুজ্জামান।
এরপর১ঃ৩০টা হতে ৩টা পর্যন্ত চলে নামাজ, মধ্যাহ্ন বিরতী ও প্রীতিভোজ।

২য় পর্ব সাজানো হয় সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে,৩টায় শুরু হয়ে চলে রাত ৮টা পর্যন্ত। প্রাক্তন,বর্তমান শিক্ষার্থী ও আমন্ত্রিতরা পরিবেশন করেন গান, কবিতা, নাচ, কৌতুক ইত্যাদি। আকর্ষণ হিসেবে থাকে ময়মনসিংহে খ্যাতনাম ব্যান্ড ‘প্রাচীন’ এর পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ্, অতিরিক্ত পরিচালক (কৃষি সম্প্রসারণ অধিদপ্তর) ময়মনসিংহ অঞ্চল,ময়মনসিংহ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন” সম্প্রসারণ অধিদপ্তরে থাকায় বিভিন্ন জেলা-উপজেলা পরিদর্শনকালে মোমেনশাহী এটিআই এর অনেক শিক্ষার্থী পেয়েছেন, যারা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহ অন্যান্য অনেক জায়গায় সুনামের সাথে জব করছেন এবং কাজের গুনগতমানও উন্নত। তিনি এটিআই এর আরো সমৃদ্ধি কামনা করেন।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে আরোও বক্তব্য রাখেন কৃষিবিদ মোঃ আব্দুল মাজেদ (উপ-পরিচালক,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ময়মনসিংহ), কৃষিবিদ রেজাউল করিম (উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ), কৃষিবিদ মতিউজ্জামান (জেলা প্রশিক্ষন কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,নেত্রকোণা), মাহ্ফুজ আল হামিদ (মৎস্য খামার ব্যবস্থাপক), মৎস্যবীজ উৎপাদন খামার, শম্ভুগঞ্জ, ময়মনসিংহ, হাজী মোঃ মোছলেম উদ্দিন (দাতা সদস্য), জি.কে.পি কলেজ, শম্ভুগঞ্জ, ময়মনসিংহ। এছাড়াও শিক্ষক-প্রশিক্ষক ও প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীগন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ কৃষিবিদ মোঃ শফিকুল আলম সোহেল তার সমাপনী বক্তব্যে বলেন ‘পূনর্মিলনী এর রেজিস্টেশন নিরীক্ষা করে দেখা যায় শুধু সম্প্রসারণ অধিদপ্তরে দেশের ১২৮টি উপজেলায় কর্মরত আছে অত্র এটিআই এর শিক্ষার্থীরা। ২০২২ সালে প্রতিষ্ঠানের ২৫ বছর পূর্তি উপলক্ষে আরো বড় পরিসরে পূনর্মিলনী করার আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে অংশগ্রহনকারী সকলকে ধন্যবাদজ্ঞাপন করেন।

পূনর্মিলনী উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে দিন টি পুরনো স্মৃতিবিজড়িত আবেগঘন উৎসবমুখর হয়ে উঠে।

বেসরকারি খাতে সাফল্যের শীর্ষে অবস্থান করা এটিআই টি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর প্রফেসর কৃষিবিদ আব্দুল করিম ১৯৯৭ সালে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

কৃষি মন্ত্রনালয়ে ১১-২০তম গ্রেডে বিভিন্ন পদে নিয়োগ
শম্ভুগঞ্জ এর মোমেনশাহী এটিআই এ প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত
স্বাস্থ্য অধিদপ্তরে ১০৮১ জন নিয়োগ
উপসহকারী কৃষি কর্মকর্তা পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com