সিলেটে মোগলাগাঁওয়ে সুপ্রিম সীড’র মাঠ দিবস পালিত

রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | ১০:৪৮ পূর্বাহ্ণ | 160 বার

সিলেটে মোগলাগাঁওয়ে সুপ্রিম সীড’র মাঠ দিবস পালিত

উচ্চ ফলনশীল স্বল্পকালীন সুপ্রিম সীডের হাইব্রিড টমেটো রেড কিং এর প্রচার ও সম্প্রসারণের লক্ষে স্থানীয় কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ ডিসেম্বর ) দুপুরে সিলেট সদর উপজেলার জালালাবাদ থানার মোগলগাঁও গ্রামে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

সুপ্র্রিম সীড লিঃ সিলেট-রিজিওন সবজি বীজ বিভাগের ডেপুটি রিজিওন ম্যানেজার মোঃ ফজলুল করিম রাসেল’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা অনুকূল দাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুরমা বীজ ভান্ডারের পরিচালক মনোজ ভট্রাচর্জ্য, সিলেট বীজঘর-২ পরিচালক সুসেন দেবনাথ, স্থানীয় কৃষক রুবেল আহমদসহ উপস্থিত ছিলেন আরো অন্যান্য বীজ ব্যবসায়ীবৃন্দ।

মাঠ দিবসে বক্তারা বলেন, সুপ্রিম সীডের হাইব্রিড বীজের এই টমেটো মাত্র দুই মাসের মধ্যে বিক্রির উপযুক্ত হয়ে যায়। এতে কৃষকরা অনেক লাভবান হয়। এই জাতের টমেটো বীজের মত অন্যান্য বীজ বাজারে নিয়ে আসার জন্য কোম্পানির প্রতি অনুরোধ জানান কৃষকবৃন্দ। অনুষ্ঠান শেষে মাঠ পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

কৃষি কর্মকর্তা অনুকুল দাস বলেন হাইব্রিড টমেটো রেড কিং উচ্চ ফলন শীল একটি জাত, এটি বাংলাদেশের আবহাওয়ার সাথে এডজাস্ট, কৃষি কর্মকর্তা আরো বলেন এমন একটি জাত কোম্পানী যেন সারা দেশে ছড়িয়ে দিতে পারে তার জন্য কৃষি বিভাগ, ব্যাবসায়ি এবং সাংবাদিক সমাজের প্রতি কাজ করার আহবান জানান।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com