হাওড় উপজেলা খালিয়াজুরীতে বোরো ধান কর্তন পরিদর্শনে কৃষি মন্ত্রীর আগমন

মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | ৬:৩৩ অপরাহ্ণ | 730 বার

হাওড় উপজেলা খালিয়াজুরীতে বোরো ধান কর্তন পরিদর্শনে কৃষি মন্ত্রীর আগমন

নেত্রকোণা জেলার খালিয়াজুরীতে বোরো ধান কর্তন ও হাওড়ের কৃষি পরিদর্শনে আসেন কৃষি মন্ত্রী কৃষিবিদ মোঃ আব্দুর রাজ্জাক। এসময় তার সফর সংঙ্গী হন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ ড. আব্দুল মুঈদ, বাংলাদেশ ধান গবেষনা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. শাহজাহান কবির।

২১ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলা মেন্দিপুর ইউনিয়নের বোয়ালী হাওর, জগন্নাথপুর হাওর ও রসূলপুর হাওরে বোরোধান কাটা পরিদর্শন করেন। এর আগে মদন উপজেলার গোবিন্দশ্রীতেও হাওড়ে ধান কাটা পরিদর্শন করেন। এসময় কৃষি মন্ত্রী বলেন, হাওরে করোনা ভাইরাস মোকাবেলা ও স্বাস্থ্যবিধি নিষেধ অনুসরণ করেই বিভিন্ন জেলা থেকে প্রচুর কৃষিশ্রমিক আসছে। কৃষি কাজ সম্মানের কাজ, এ পেশায় জড়িত কৃষকেরা সমাজে মর্যাদাবান। হাওরের কৃষক অনেক পরিশ্রমী, রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে ফসল ফলায়। কৃষকের কথা চিন্তা করে হাওড়ের কৃষিকে যান্ত্রিকীকরনের মাধ্যমে সময় ও খরচ কমিয়ে লাভজনক করতে সরকার কৃষি যন্ত্রপাতি কিনার জন্য কৃষককে ৭০ ভাগ ভর্তুকি দিয়েছে।

কৃষকের উৎপাদিত ধানের ন্যাযমূল্য পাবে বলেও আশ্বাস দেন। সরকারি ভাবে ধান সংগ্রহে প্রকৃত কৃষকের তালিকা করে লটারীর মাধ্যমে নির্বাচন করতে এবং এসময়ে কৃষক যাতে হয়রানির শিকার না হয় সেদিকে সংশ্লিষ্ট সকলকে লক্ষ্য রাখার আহবান জানান।

মন্ত্রীর সফর সঙ্গী হিসেবে আরো ছিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু, নেত্রকোনা-৩ ( কেন্দুয়া – আটপাড়া) আসনের সাংসদ অসীম কুমার উকিল, নেত্রকোনা-১( দুর্গাপুর – কমলা কান্দা) আসনের সাংসদ মানু মজুমদার, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ হাবিবা রহমান খান,
কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান, নেত্রকোণা জেলা প্রশাসক ড. মঈনুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক নিখিল চন্দ্র সেন,নেত্রকোণার উপ-পরিচালক মোঃ হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সি প্রমূখ।


এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগনও উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রীও সফর সঙ্গীদের অভ্যার্থনা জানান খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার, উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ ওয়াসিফ রহমান, উপসহকারী কৃষি কর্মকর্তাগন ও উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারী।

কৃষি মন্ত্রী ও সংশ্লিষ্ট অন্যান্য কর্তাব্যক্তিগন
হাওড় কৃষির উন্নয়নে উপজেলা কৃষি অফিস, কৃষি অফিসার,সম্প্রসারণ অফিসার, উপসহকারী কৃষি অফিসারগণের কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ করেন।

পরে বিভিন্ন হাওরে ধান কাটা পরিদর্শন করেন এবং কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. মোঃ আব্দুর রাজ্জাক ধান কাটা শ্রমিকদের মাঝে লুঙ্গি, গামছা, সাবান ও মাস্ক বিতরণ করেন।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com