৩ বছরেও নিয়োগ হয়নি সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি অফিসারদের

শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০ | ১০:৫০ পূর্বাহ্ণ | 533 বার

৩ বছরেও নিয়োগ হয়নি সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি অফিসারদের

৩ বছরেও নিয়োগ হয়নি প্রাথমিকভাবে নির্বাচিত ১৬৫০ জন উপসহকারী কৃষি অফিসারদের। নিয়োগ না হওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তারা।

সারা দেশে বিপুলসংখ্যক শূন্য পদের বিপরীতে ২০১৮ সালের জানুয়ারির ২৩ তারিখে ১৬৫০ জন উপসহকারী কৃষি অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এরপর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। প্রকাশিত তালিকা অনুযায়ী নির্বাচিত প্রার্থীরা নিজ নিজ অঞ্চল ভিত্তিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালকের কার্যালয়ে প্রযোজনীয় কাগজপত্রের অনুলিপি জমাদান ও পুলিশ যাচাই কার্যক্রমও সম্পন্ন করে।

সুপারিশ প্রাপ্ত উপসহকারী কৃষি অফিসার সমন্বয় কমিটির সদস্য সচিব আহসান উদ্দিন বলেন, আপনাদের অবগতির জন্য আরো জানানো যাচ্ছে যে, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার ৩ বছর অতিবাহিত হয়েছে এবং প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশিত হওয়ার ৯ মাস অতিবাহিত হয়েছে। দুঃখজনক হলেও সত্যি যে এমতাবস্থায় আমরা বেকারত্বের কঠিন অভিশাপে মানবেতর জীবন অতিবাহিত করছি। নিয়োগ বোর্ডে সুপারিশপ্রাপ্তদের অনেকেরই চাকরির বয়সসীমা অতিক্রান্ত হয়ে গেছে। অনেক প্রার্থী নির্বাচিত হওয়ার পর স্বপ্নের এই চাকরির জন্য পূর্বের প্রাইভেট বা বেসরকারী চাকরি ছেড়ে দিয়েছেন। এমনকি অনেকে এমপিওভূক্ত শিক্ষকতার চাকুরী পর্যন্ত ছেড়ে দিয়েছেন। এর ফলে সুপারিশপ্রাপ্তরা দিনে দিনে হতাশায় নিমজ্জিত হচ্ছে। উল্লখ্য কোভিড-১৯ এর ছোবলে অনেকেরই পরিবার পরিজনের মধ্যে মৃত্যু ঘটছে এবং অনেকে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

তিনি আরও বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে দেশের ভরসা “মুজিব বর্ষের অঙ্গিকার কৃষি হবে দূর্বার” এই টেকশই কৃষিকে টিকিয়ে রাখার লক্ষ্যে উপরোক্ত বিষয়গুলো বিবেচনা করে আগামী ৭ দিনের মধ্যে প্রাথমিকভাবে নির্বাচিত উপসহকারী কৃষি অফিসারদের যোগদানের মাধ্যমে দেশ ও কৃষককে সহযোগীতা করা সুযোগ তৈরি করে দেওয়া জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষন করছি। মাননীয় কৃষিমন্ত্রী এবং সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের ৭ দিনের মাঝে আমাদের যোগদানে প্রয়েজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করার জন্য অনুরোধ জানাচ্ছি।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com