সুযোগ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে শতাধিক পদে নতুন নিয়োগ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কৃষি মন্ত্রণালয়ের এই প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে ১৩তম ও ১৬তম গ্রেডে ১৩৭ জনকে স্থায়ী ও অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: ব্যক্তিগত সহকারী

পদসংখ্যা : ৯৯ (অস্থায়ী)

আবেদনের যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর কোর্সসম্পন্ন হতে হবে। শর্টহ্যান্ড পরীক্ষায় গতি প্রতি মিনিটে অন্যূন বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে অন্যূন বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

. পদের নাম: ড্রাইভার (হালকা যান)

পদসংখ্যা : ৩৮ (৩৫টি স্থায়ী ও ৩টি অস্থায়ী)

আবেদনের যোগ্যতা : অন্যূন অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস। বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত হালকা বা ভারী যানবাহন চালনার বৈধ লাইসেন্সধারী হতে হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

চাকরি আবেদনের বয়স :
৪ মার্চ ২০২৪ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম :
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি :
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ প্রতিটি পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা :
৪ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

Avatar

চাষাবাদ ডেস্ক

About Author

You may also like

সুযোগ

বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সুযোগ, দৈনিক ভাতা থাকছে ২০০ টাকা

বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কোর্সে শিক্ষার্থী ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অধিদপ্তর। ভর্তি হতে
সুযোগ

২৩৬০ উপসহকারী কৃষি অফিসার নিয়োগ দেবে পিএসসি

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপসহকারী কৃষি অফিসার বা সমমান পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তিতে ২৩৬০ টি