করোনায় মারা গেছেন কৃষিবিদ ড. মো: নজরুল ইসলাম

শুক্রবার, ০১ মে ২০২০ | ৫:২১ অপরাহ্ণ | 951 বার

করোনায় মারা গেছেন কৃষিবিদ ড. মো: নজরুল ইসলাম

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কৃষিবিদ ড. মো: নজরুল ইসলাম (৭২) মারা গেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার ( ২৯ এপ্রিল) সন্ধ্যা সাতটায় হাসপাতালে নেওয়ার সময় মারা যান তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব কৃষিবিদ মো: খায়রুল আলম প্রিন্স।জানা গেছে,  তিনি বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ( বর্তমানে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়) এর সাবেক ছাত্র, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট’ র সাবেক সিএসও ছিলেন। গত কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসা নিয়েছিলেন। শারীরিক অসুস্থতা বেড়ে গেলে হাসপাতালের উদ্দেশ্য নিয়ে যাওয়া হয়। আর হাসপাতালে নেওয়ার প্রাক্কালে পথে তার মৃত্যু হয়।

webnewsdesign.com

এদিকে কৃষিবিদ ড. মো: নজরুল ইসলাম মৃত্যুতে শোক প্রকাশ করেছে কৃষিবিদ ইন্সটিটিউশন অফ বাংলাদেশ (কে আইবি)।সংগঠনের  মহাসচিব কৃষিবিদ মো: খায়রুল আলম প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি হতে এ শোক প্রকাশ করা হয়।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর সভাপতি কৃষিবিদ ড. প্রফেসর মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, মহাসচিব কৃষিবিদ মোঃ খায়রুল আলম (প্রিন্স), সহ-সভাপতি কৃষিবিদ ডাঃ মোঃ মাহবুব আলম (ফারুক), সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ মোঃ আরিফুর রহমান তরফদার দপ্তর সম্পাদক কৃষিবিদ এম এম মিজানুর রহমান , প্রচার সম্পাদক কৃষিবিদ ড. মোঃ বেলাল হোসেন, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক কৃষিবিদ এস তাসাদ্দেক আহমেদ, কোষাধ্যক্ষ কৃষিবিদ এম আমিনুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোঃ আমিনুল বারী মিরু ও সদস্য, কৃষিবিদ প্রফেসর এ কে এম সাইদুল হক চৌধুরী, কৃষিবিদ প্রফেসর ড. নীতীশ চন্দ্র দেবনাথ, কৃষিবিদ প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, কৃষিবিদ প্রফেসর ড. মোঃ গিয়াস উদ্দিন মিয়া, কৃষিবিদ মোহাম্মদ মোবারক আলী, কৃষিবিদ সমীর চন্দ, কেআইবি ঢাকা মেট্টোপলিটন শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ লিয়াকত আলী জুয়েল ও কৃষিবিদ ড. মোঃ তাসদিকুর রহমান, মো: জুলফিকার আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছেন।

তাঁর মৃত্যুতে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ সারাদেশের কৃষিবিদরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। কৃষিবিদের জন্য তার অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে।

অন্যদিকে, কৃষিবিদ ড. মো: নজরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনায় তার পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া চাওয়া হয়েছে।

এর আগে, গত ৯ এপ্রিল নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশি কৃষিবিদ শাহানা আহমেদ তালুকদার আঁখি মারা গেছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩০ এপ্রিল) পর্যন্ত মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে  মৃত্যু ১৬৮ ও আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৬৭ জনে।এছাড়া সুস্থ হয়েছেন ১৬০ জন।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com