কৃষি অফিসের উদ্যোগে খালিয়াজুরীতে বিনা মূল্যে কৃষকদের মাঝে বীজ বিতরণ

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ | ৫:৩৪ অপরাহ্ণ | 446 বার

কৃষি অফিসের উদ্যোগে খালিয়াজুরীতে বিনা মূল্যে কৃষকদের মাঝে বীজ বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘এক ইঞ্চি জমিও পতিত রাখা যাবে না’ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে আজ (১১-ই জুন,২০২০ খ্রি.) উপজেলা চত্তরে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ এর সহায়তায় উপজেলা কৃষি অফিস, খালিয়াজুরী, নেত্রকোণার উদ্যোগে ৪০০ কৃষক পরিবারের মাঝে বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার ও উপজেলা প্রশাসনিক কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম এ্যালিন। এছাড়াও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ওয়াসিফ রহমান, সদর ইউপি চেয়ারম্যান সানোয়ারুজ্জামান যোসেফ, উপসহকারী কৃষি কর্মকর্তাগনণ ও কাংক্ষিত কৃষক-কৃষাণীগনণ উপস্থিত ছিলেন।

webnewsdesign.com

মহামারি করোনা পরিস্থিতি ও করোনা পরবর্তী পরিস্থিতে খাদ্য ঘাটতি ও দূর্ভিক্ষ মোকাবেলায় কৃষিই অগ্রণী ভূমিকা রাখবে এই বিশ্বাসকে বাস্তবায়নে ইতিমধ্যে কৃষি বিভাগ বোরো ও রবি মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে অধিক উৎপাদন করে সফলতা দেখিয়েছে।

হাওড়ের ভৌগলিক অবস্থানে বর্ষা মৌসুমে সবজি উৎপাদন দুরোহ হলেও করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনে ও কৃষি বিভাগের দায়িত্ব হিসেবে বসতবাড়ির প্রতি ইঞ্চি জায়গায় ফসল ফলানোর প্রচেষ্টা থেকে এই বীজ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।
পুঁইশাক,লাল শাক,কলমী শাক,ডাটা, শশা, মরিচ, লাউ, ঝিঁগা,সীম সহ বিভিন্ন সবজি বীজ বিরতণ করা হয়। বীজ বিতরনের ফলে বর্ষা মৌসুমে হাওড়বাসীর সবজি ও পুষ্টি ঘাটতি মিটিয়ে বাড়তি অর্থ উপার্জনের পথ সুগম হবে বলে উপজেলা কৃষি বিভাগ আশাবাদী।

সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে বীজ বিতরন কার্যক্রম পরিচালনা করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com