তিন দিনব্যাপী ফলমেলা আজ থেকে শুরু

বৃহস্পতিবার, ১৬ জুন ২০২২ | ১১:০৬ অপরাহ্ণ | 59 বার

তিন দিনব্যাপী ফলমেলা আজ থেকে শুরু

ঢাকায় আজ (রোববার) শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষরোপণ ও জাতীয় ফল মেলা-২০১৯। খামারবাড়ির আ. ক. মু. গিয়াস উদ্দিন মিলকি অডিটোরিয়াম চত্বরে এ মেলা চলবে আগামী ১৮ জুন পর্যন্ত।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। আর এ মেলা উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক।

webnewsdesign.com

কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষি কর্মকর্তা আরেফিন হাসান বলেন, মেলায় কৃষি সম্প্রসারণ অধিদফতর, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট ও কৃষি বিপণন অধিদফতরসহ সরকারি ও বেসরকারি মোট ৮৩টি স্টল থাকবে।

যেখানে সব ধরনের দেশি ও বিদেশি ফলের প্রদর্শনী করা হবে। আর সরকারি প্রতিষ্ঠান থেকে ফল বিক্রি না হলেও বেসরকারি প্রতিষ্ঠানের স্টল থেকে কোনো ধরনের প্রিজারভেটিভ দেয়া ছাড়া ফল বিক্রি হবে।

 

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের কৃষিবান্ধব নীতি ও বাস্তবমুখী বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ফলে দানাদার খাদ্যশস্য উৎপাদনে দেশ স্বয়ংসম্পূর্ণ হওয়ার পাশাপাশি শাক-সবজি ও ফলমূল উৎপাদনেও ব্যাপক সাফল্য এসেছে।

তিনি বলেন, এখন পুষ্টির নিরাপত্তা অর্জন একটি চ্যালেঞ্জ। আমাদের দেশীয় ফল বিশেষ পুষ্টিগুণসমৃদ্ধ হওয়ায় এ চ্যালেঞ্জ মোকাবেলায় দৈনন্দিন খাদ্য তালিকায় দেশীয় ফলমূলের যোগান নিশ্চিত করতে হবে। তাই পরিকল্পিতভাবে আধুনিক প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে বছরব্যাপী দেশীয় ফলের চাষ বৃদ্ধির ওপর গুরুত্বারোপও করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ফলদ বৃক্ষরোপণ পক্ষ’ ও ‘জাতীয় ফল প্রদর্শনী’ উপলক্ষে শনিবার দেয়া এক বাণীতে এসব কথা বলেন।

 

সৌজন্যেঃ যুগান্তর।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com