নোয়াখালীতে নবীন কৃষি কর্মকর্তাদের বরণ করে নিলো জেলা ডিকেআইবি

রবিবার, ১০ অক্টোবর ২০২১ | ৭:০২ অপরাহ্ণ | 131 বার

নোয়াখালীতে নবীন কৃষি কর্মকর্তাদের বরণ করে নিলো জেলা ডিকেআইবি
“যারা যোগায় ক্ষুধায় অন্ন-আমরা আছি তাঁদের জন্য” এই শ্লোগানকে ধারন করে বেশ আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো নোয়াখালী জেলায় সদ্য যোগদানকৃত উপসহকারী কৃষি কমকর্তাবৃন্দের বরণ অনুষ্ঠান।
ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার আয়োজনে ২ অক্টোবর ২০২১, শনিবার নোয়াখালী জেলা ডিএই প্রশিক্ষণ হলে উক্ত নবীনদের বরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে নবীন ডিপ্লোমা কৃষিবিদদের পাশাপাশি উপস্থিত ছিলেন নোয়াখালী জেলায় কর্মরত প্রবীণ ডিপ্লোমা কৃষিবিদগণ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, ডিকেআইবি নোয়াখালী জেলার সিনিয়র সহসভাপতি দ্বীন মোহাম্মদ, সাধারণ সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক এমরান আহমেদ নয়নসহ ডিকেআইবি নোয়াখালী জেলা এবং উপজেলা কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
ডিকেআইবি নোয়াখালী জেলা কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আবুল হোসেন’র সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিকেআইবি নোয়াখালী জেলার সভপতি এ.কে. এম. আব্দুল আউয়াল, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিকেআইবি নোয়াখালী জেলার সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. তাজ উদ্দিন সম্রাট।
অনুষ্ঠানের শুরুতে সদ্য যোগদানকৃত ডিপ্লোমা কৃষিবিদদের ফুলেল শুভেচ্ছা প্রদানের মাধ্যমে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখনে ডিকেআইবি নোয়াখালী জেলার সি. সহ সভাপতি দ্বীন মোহাম্মদ এবং জেলা-উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দসহ নোয়াখালী জেলার নবীন এবং প্রবীণ উপ-সহকারী কৃষি অফিসার বৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতার মাধ্যমে দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
উল্লেখ্য যে, গত ২০২০ সালে সারাদেশে একযোগে উপ-সহকারী কৃষি অফিসার পদে ১৬৫০ জন ডিপ্লোমা কৃষিবিদের নিয়োগ বিজ্ঞোপ্তি প্রকাশ করা হয়। এতে সারাদেশ দেশ থেকে প্রায় ত্রিশ হাজার আবদেনকারী থেকে শেষ পর্যন্ত লিখিত ও ভাইবা পরীক্ষার মাধ্যমে ১৬৫০ জনকে প্রাথমিক ভাবে নির্বাচিত করা হয়। এরপর প্রায় এক বছর নয় মাস পর নির্বাচিতগণ যোগাদানের জন্য সুপারিশ প্রাপ্ত হয়ে স্ব স্ব উপজেলায় কর্মস্থলে যোগদান করেন। এর ধারাবাহিকতায় গত উনিশ সেপ্টেম্বর ৫১ জন নবীন উপসহকারী কৃষি অফিসার নোয়াখালীর বিদ্যমান নয় উপজেলায় যোগদান করেন।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

webnewsdesign.com
বিএজিএড ডিগ্রি সম্পর্কে নানাবিধ জিজ্ঞাসার জবাবে কিছু প্রয়োজনীয় তথ্য

Social Media Auto Publish Powered By : XYZScripts.com