প্রাকৃতিক দূর্যোগ বজ্রপাত রোধে “পরিবর্তন” একটি সামাজিক সংগঠন” এর তাল বীজ রোপন

শনিবার, ৩০ অক্টোবর ২০২১ | ১০:৪৫ অপরাহ্ণ | 247 বার

প্রাকৃতিক দূর্যোগ বজ্রপাত রোধে “পরিবর্তন” একটি সামাজিক সংগঠন” এর তাল বীজ রোপন

কটিয়াদীতে প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত হতে রক্ষা ও পরিবেশে ভারসাম্য ফিরে পেতে সেচ্চাসেবী সংগঠন “পরিবর্তন” এর সদস্যগন রাস্তার দু’পাশে তালবীজ রোপন করে। পাশাপাশি তালগাছের উপকারিতা সম্পর্কে মানুষকে সচেতন করতে আলোচনা সভা সহ নেয়া হয়েছে নানা উদ্যোগ।

শনিবার বার বিকেলে উপজেলার জালালপুর ইউনিয়নের ঝাকালিয়া-চরপুক্ষিয়া সড়কের এক কিলোমিটারেরও বেশি জায়গায় প্রায় ২শতাধি তালবীজ রোপনের মাধ্যমে এ কর্মসূচী পালন করা হয়। পরিবর্তন এর সভাপতি রাসেল মাহবুব(উপসহকারী কৃষি কর্মকর্তা) এর নেতৃত্বে তালবীজ রোপন উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা শামস উদ্দিন আহমেদ, ইউপি সদস্য রেনু মিয়া, মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বাসিদ, ইসমাইল ফকির(উপজেলা পোষ্টমাস্টার),সমীরুল ইসলাম (সিএইচসিপি) এবং এলাকাবাসীসহ অন্যান্য ব্যক্তিবর্গ ।

webnewsdesign.com

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাদী শাহীন(সহ: শিক্ষক) সহ-সভাপতি আতিকুল ইসলাম সোহাগ(এম.আর-পল্লীবিদ্যুৎ), অর্থ-সম্পাদক মোস্তাফিজুর রহমান সাব্বির, প্রচার ও প্রকাশনা সম্পাদক আঃ লতিফ, সদস্য তাহমিদ তারেক, আকরাম হুসেন,শ্যামল,সাদেক,নয়ন সহ অন্যান্য গন।

বজ্রপাতের মত প্রাকৃতিক দূর্যোগরোধে সংগঠনের এটি একটি চলমান প্রক্রিয়া।
এর আগে সংগঠনের সদস্যগন বাড়ি বাড়ি গিয়ে তালবীজ সংগ্রহ করে।

সেচ্ছাসেবী সংগঠন ‘পরিবর্তন’ দু:স্থ-অসহায় অমানুষের খাদ্য-বস্ত্র-চিকিৎসা সেবার সাথে রক্তের সংস্থান করে আসতেছে।পাশাপাশি পরিবেশ ও আর্থ-সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com