সরকারি অফিস খোলার যে সিদ্ধান্ত তা বাতিল করেছে সরকার

রবিবার, ২৬ এপ্রিল ২০২০ | ১১:১৮ অপরাহ্ণ | 903 বার

সরকারি অফিস খোলার যে সিদ্ধান্ত তা বাতিল করেছে সরকার

সীমিত পরিসরে সরকারি অফিস খোলার সিদ্ধান্ত বাতিল করেছে সরকার। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমরা ইতোমধ্যে সীমিত পরিসরে ১৮টি মন্ত্রণালয়ের অধীনস্ত অফিসগুলো খোলার সিদ্ধান্ত বাতিল করেছি।’

এপ্রসঙ্গে শেখ ইউসুফ হারুন বলেন, ‘নতুন নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র মহামারি সংশ্লিষ্ট অফিসগুলো খোলা থাকবে। মহামারি মোকাবিলায় সরকারের নির্দেশ পালনের সঙ্গে সরাসরি সংযুক্ত অফিসগুলোতেই কার্যক্রম চলবে।’

webnewsdesign.com

এর আগে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক নির্দেশে ৫ মে চলমান সরকারি ছুটি চলাকালীন ১৮টি মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অফিসগুলোকে সীমিত পরিসরে কার্যক্রম শুরু করতে বলা হয়।

সচিব বলেন, ‘মহামারি মোকাবিলায় প্রয়োজন পড়লে যেকোনো মন্ত্রণালয় খোলা যেতে পারে।’

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা ও সেবা বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু মন্ত্রণালয় এবং মৎস্য ও পাণিসম্পদ মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট অফিসগুলোকে ৫ মে পর্যন্ত সরকারি ছুটি চলাকালীন সীমিত পরিসরে কার্যক্রম শুরু করার নির্দেশ দেওয়া হয়।

কয়েকটি মন্ত্রণালয় ইতোমধ্যে ৫মে পর্যন্ত তাদের কার্যসূচি তৈরি করেছিল। কিন্তু নতুন নির্দেশনা অনুসারে সেগুলো বাতিল করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com