সুন্দরবনে ৭ মৌয়াল ১৫ বস্তা চিনিসহ আটক

সোমবার, ৩১ মে ২০২১ | ১২:৩৪ পূর্বাহ্ণ | 103 বার

সুন্দরবনে ৭ মৌয়াল ১৫ বস্তা চিনিসহ আটক

অনুমতিপত্র নিয়ে সুন্দরবনে যাওয়া সাত মৌয়ালকে ১৫ বস্তা চিনি ও নকল মধু তৈরির বিভিন্ন সরঞ্জামসহ আটক করেছে বনকর্মীরা।

শুক্রবার সন্ধ্যায় পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বাদুড়ঝুলি এলাকার কুমনিওয়ালা খাল থেকে তাদের আটক করা হয়।

webnewsdesign.com

আটককৃতরা হলেন- আব্দুস সাত্তার মোড়ল (৪০), কুবাত আলী (৫০), শাহাদাৎ হোসেন (৫০), সাহেব আলী (৫২), ইয়াছিন গাজী (৪৫), আব্দুল মজিদ (৫০) ও আবু বক্কার (৫২)। তারা সবাই শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সোরা ও পদ্মপুকুরের গড়কোমরপুর গ্রামের বাসিন্দা।

বনকর্মীরা জানান, বৃহস্পতিবার সোরা গ্রামের আব্দুল হাকিম শেখের পক্ষে ১৫ জনের একটি মৌয়াল দল মধু কাটতে যাওয়ার জন্য বুড়িগোয়ালিনী স্টেশন থেকে অনুমতিপত্র নেয়। এরপর শুক্রবার বিকেল গোপনে খবর আসে- কয়েকজন মৌয়াল সুন্দরবনে প্রবেশ করে চিনি জ্বালিয়ে মধুর সঙ্গে মেশাচ্ছেন। এরপর সন্ধ্যায় বনকর্মীরা গিয়ে তাদের হাতেনাতে আটক করে। এ সময় ফিটকিরি, ড্রাম, দা, কুড়াল ও বৈদ্যুতিক বাল্ব, মধুর চাক, মধুর ফ্লেভার ও চিনিসহ আনুষঙ্গিক সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার সুলতান আহমেদ জানান, সুন্দরবনের গভীরে গিয়ে চিনি জ্বালিয়ে মধু তৈরির সঙ্গে একটি চক্রকে আটক করা হয়েছে। তাদের বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

সহকারী বন সংরক্ষক এম এ হাসান বলেন, বনবিভাগ ভেজাল মধু তৈরির সঙ্গে জড়িতদের ধরতে তৎপর রয়েছে। স্থানীয়রা তথ্য দিয়ে সহায়তা করলে এ ধরনের সব অসাধু ব্যবসায়ীকে আইনের আওতায় আনা যাবে।

© সমকাল।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com