সদ্য সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ দানে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

শুক্রবার, ০১ মে ২০২০ | ১:৩৭ পূর্বাহ্ণ | 2326 বার

সদ্য সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ দানে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

গত দুইমাস যাবৎ দেশে করোনার কারণে লকডাউন চলছে ফলে সৃষ্টি হচ্ছে খাদ্য সংকট থেকে শুরু দেশের অর্থনৈতিক সংকট। সেই সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশে নেওয়া হচ্ছে নানা পদক্ষেপ। এর মধ্যে অন্যতম হচ্ছে কৃষিখাত। এর জন্য প্রধানমন্ত্রী’র তরফ থেকে কৃষকদের জন্য ৫০০০ হাজার কোটির প্রণোদনার ঘোষনাও দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর এসব পদক্ষেপের কথা উল্লেখ করে গত ২৩ শে জানুয়ারী ২০১৮ খ্রি. ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে ইমতিয়াজ আহমেদ বাঞ্ছারামপুর, ব্রাহ্মণবাড়িয়া  থেকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন।  চিঠিতে ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তাকে নিয়োগে ফলে করোনাকালে দেশের অর্থনৈতিক ও খাদ্য সংকটের সমাধানে সচেষ্ট ভুমিকা রাখবে বলে তিনি দাবি করেছেন।

নিম্নে ইমতিয়াজ আহমেদ বাঞ্ছারামপুর, ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে খোলা চিঠি হুবহু তুলে ধরা হলো:

বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গণভবন, তেজগাও, ঢাকা-১২১৫।

বিষয়: সদ্য সুপারিশকৃত উপসহকারী কৃষি কর্মকর্তা (১৬৫০ জন) নিয়োগ প্রসঙ্গে ।

মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় আসসালামু আলাইকুম। মমতাময়ী মা আপনি অবগত আছেন যে, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। দেশের মোট জনগোষ্ঠীর প্রায় ৮০ % মানুষ কৃষি ও কৃষি উৎপাদন ব্যবস্থার সাথে ওতোপ্রোতভাবে জড়িত। যা দেশের মোট অর্থনীতির প্রধান চালিকা শক্তি হিসাবে ভূমিকার রাখছে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি অবগত আছেন যে, দেশ স্বাধীন হবার পর মাত্র ০৪ বছরের মধ্যে যুদ্ধ বিধ্বস্ত জরাজীর্ণ বাংলাদেশকে একটি দারিদ্র ও ক্ষুধামুক্ত দেশ হিসাবে গড়ে তুলতে স্বাধীন বাংলার মহান স্থপতি, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি উৎপাদন ব্যবস্থাপনাকে প্রধান হাতিয়ার হিসাবে পরিচালনা করেন এবং দেশকে দ্রুত সময়ে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যান। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী,মমতাময়ী মা আপনার সঠিক দিক নির্দেশনা ও পরিচালনায় দেশ আজ কৃষি উৎপাদন বৃদ্ধি করে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ হিসাবে পরিণত হয়েছে।

webnewsdesign.com

মাননীয় প্রধানমন্ত্রী আপনি ঘোষনা করেছেন যে, দেশের অনাবাদি সকল জমি কৃষি উৎপাদন ব্যবস্থার আওতায় এনে কৃষি উৎপাদন বৃদ্ধি করার মধ্যমেই দেশের সংকটময় মুহূর্তকে জয় করতে হবে। তারই ধারাবাহিকতায় উপসহকারী কৃষি কর্মকর্তাগণ মাঠ পর্যায়ে কাজ পরিচালনা করছেন । জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে আপনার সৈনিক উপসহকারী কৃষি কর্মকর্তাদের উপহার হিসেবে ২৩শে সেপ্টেম্বর ২০১৩ সালে ২য় শ্রেণি পদ মর্যাদাসহ ১০ম গ্রেডে উন্নতি করার ঘোষনা ও তা বাস্তবায়ন করেন।

হে কৃষক জননী, দেশের ক্রমবর্ধমান খাদ্য চাহিদা মেটানো ও কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে, কৃষি সম্প্রসারন অধিদপ্তর বিপুল সংখ্যক শূন্য পদের বিপরীতে গত ২৩ শে জানুয়ারী ২০১৮ খ্রি. ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। যার স্মারক নং- ১২.০১.০০০০.১১.০০৪.২০১৭.৮২৬। বিজ্ঞপ্তি প্রকাশ অনুযায়ী আবেদনকারীদের মধ্য হতে গত ১৭ই জুলাই ২০১৯ খ্রি. প্রাথমিক বাছাই (প্রিলি) ও ২৫ শে আগষ্ট ২০১৯ খ্রি. লিখিত এবং মৌখিক পরীক্ষার যাচাই বাছাইয়ের মাধ্যমে ১৭/০১/২০২০ খ্রি. নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ওয়েব সাইটে প্রকাশ করেন।

প্রকাশিত তালিকা অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের নিজ নিজ অঞ্চল ভিত্তিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, অতিরিক্ত পরিচালক মহোদয়ের কার্যালয়ে প্রয়োজনীয় সমস্ত কাগজপত্রের অনুলিপি জমাদান ও পুলিশ ভেরিফিকেশন কাজ সম্পন্ন করেন। মাননীয় প্রধানমন্ত্রী বর্তমানে বিশ্বব্যপী ছড়িয়ে পরা করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী আকারে বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে যার ফলে সরকার বিভিন্ন মন্ত্রনালয় ও অধিদপ্তর সমূহে সাধরণ ছুটি ঘোষনা করেন। এই সাধারণ ছুটিতে যেন কৃষি উৎপাদন সেবা বিঘ্নিত না হয় সেজন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তা/কর্মচারীগন জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন।

মাননীয় প্রধানমন্ত্রী, মমতাময়ী মা, দেশের এই দুর্যোগকালীন সময়ে দেশের অর্থনৈতিক চাকাকে সচল রাখতে এবং দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধি তথা কৃষি জমির সঠিক ব্যবহার করার লক্ষ্যে মাঠে উপসহকারী কৃষি কর্মকর্তাগণের উপস্থিতি ও কৃষকদের সঠিক পরামর্শ প্রদান করা এবং কৃষকদের নানামুখী সমস্যা সমাধান করা খুবই জরুরি | যাহা সবসময়ই কৃষকের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে উপসহকারী কৃষি কর্মকর্তাগণ কাজ করে আসছেন। যা কৃষি উৎপাদন বৃদ্ধিতে বিশেষ ভূমিকা পালন করছে।

অতএব মাননীয় প্রধানমন্ত্রী, মমতাময়ী মা, আপনার নিকট আরজ এই যে, উপরোক্ত বিষয় সার্বিক বিবেচনা করে দেশের এই দুর্যোগময় মুহূর্তকে কাটিয়ে তুলতে ও দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধি এবং দেশের অর্থনৈতিক চাকা সচল রাখার স্বার্থে সদ্য সুপারিশকৃত ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তাদের দ্রুত নিয়োগ প্রদানে আপনার সু-মর্জি কামনা করছি।

বিনীত নিবেদক, সদ্য সুপারিশকৃত উপসহকারী কৃষি কর্মকর্তাগণদের পক্ষে- ইমতিয়াজ আহমেদ বাঞ্ছারামপুর, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইল: ০১৭৪৬৯৬৩৬৯৫

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com