৫ম বিশ্ববিদ্যালয় হিসেবে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী সনদ অর্জন

বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১ | ৫:০০ অপরাহ্ণ | 252 বার

৫ম বিশ্ববিদ্যালয় হিসেবে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী সনদ অর্জন

Warning: Use of undefined constant linklove - assumed 'linklove' (this will throw an Error in a future version of PHP) in /home/chasrhxr/public_html/wp-content/plugins/facebook-comments-plugin/class-frontend.php on line 99

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্প্রতি স্থায়ী সনদ পেয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকাররে শিক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্থায়ী সনদ প্রাপ্তির বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিশ্চিত করে।

শিক্ষা মন্ত্রণালয় ও বশ্বিবদ্যিালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর নির্দেশনা মোতাবকে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনরে সকল র্শত পরিপূর্ণভাবে পূরণ করায় সরকার অতি সম্প্রতি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কে ক্যাম্পাস স্থাপন, নির্মাণ ও পরিচালনার জন্য এই স্থায়ী সনদ প্রদান করছে।

 

২০০৪ সালে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিতলগ্ন থেকে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির গাইডলাইন অনুসরণ করে সুনামরে সাথে শিক্ষা র্কাযক্রম পরিচালনা করে আসছে এবং ঢাকার উত্তরা’স্থ নিজস্ব স্থায়ী ক্যাম্পাসরে নির্মাণকাজ সম্পন্ন হওয়ায় ২০১৭ সাল থেকে স্থায়ী ক্যাম্পাসে সকল শিক্ষা র্কাযক্রম পরিচালনা করছে। অতীতের ন্যায় ভবিষ্যতেও এই বিশ্ববিদ্যালয় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নিরদেশনা মোতাবেক গবেষণার খাতে অর্থ বরাদ্ধের পরিমাণ বৃদ্ধি করে শিক্ষার গুণগতমান নিশ্চিতকরণে বদ্ধপরিকর ও অঙ্গীকারবদ্ধ।

webnewsdesign.com

 

র্বতমানে দেশে অনুমোদিত ১০৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়রে মধ্যে ৫ম বিশ্ববিদ্যালয় হিসাবে স্থায়ী সনদ প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয় পরিবার আনন্দিত ও গর্বিত।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments