নোয়াখালীতে উদযাপিত হলো আবহমান বাংলার চিরায়ত প্রাণের উৎসব ‘নবান্ন’

শনিবার, ২০ নভেম্বর ২০২১ | ১২:১৪ অপরাহ্ণ | 188 বার

নোয়াখালীতে উদযাপিত হলো আবহমান বাংলার চিরায়ত প্রাণের উৎসব ‘নবান্ন’

Warning: Use of undefined constant linklove - assumed 'linklove' (this will throw an Error in a future version of PHP) in /home/chasrhxr/public_html/wp-content/plugins/facebook-comments-plugin/class-frontend.php on line 99

“আজি এই নবান্ন উৎসবে কৃষকের আনন্দ অবিরাম রবে” এই শ্লোগানকে ধারণ করে বেশ আনন্দ ঘন আয়োজনে উদযাপিত হলো আবাহমান বাংলার চিরায়ত প্রাণের উৎসব ‘নবান্ন উৎসব’।

 

গত ১ অগ্রহায়ণ আমনের নতুন ফসল ঘরে তোলা উপলক্ষে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার চর হাজারী ইউনয়নে শতশত কৃষাণ-কৃষানীর অংশগ্রহণে অনুষ্ঠিত হলো এই অনুষ্ঠান।

webnewsdesign.com

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নোয়াখালীর উপপরিচালক কৃষিবিদ মো. শহীদুল হক।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মো.বেলাল হোসেন, উপজেলা কৃষি অফিসার, কোম্পানিগঞ্জ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ মো. আইউব মাহমুদ, কোম্পানীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর, সহকারী কমিশনার (ভূমি) সামিউল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুদ্দিন আনোয়ার, কোম্পানিগঞ্জ উপজেলায় কর্মরত উপসহকারী কৃষি অফিসার মো. সাইফুল্যাহ দিদারসহ উপসহকারী কৃষি অফিসারবৃন্দ এবং চরহাজারী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবুল খায়ের সবুজ প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র এলাকার কয়েক’শ কৃষাণ-কৃষাণী, সামাজিক-রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

 

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিনা তামান্না ও উপসহকারী কৃষি অফিসার মো. তাজ উদ্দিন সম্রাট এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষির উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মসূচীর কথা ব্যক্ত করেন এবং কৃষিকে আরো আধুনিকায়ন করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

 

এছাড়া আলোচনায় বক্তাগন কৃষির বিভিন্ন সফলতা ও সমৃদ্ধির জন্য করনীয় শীর্ষক বিভিন্ন বিষয় তুলে ধরেন।

 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নোয়াখালী জেলার আয়োজনে আলোচনা সভা, ধান কাটা, পিঠাপুলি আর পায়েশ পরিবেশন এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী এই নবান্ন উৎসব পালিত হয়।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments