পিএসসি নন ক্যাডার চাকুরির বই পরামর্শ

বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০২২ | ৯:৩১ পূর্বাহ্ণ | 278 বার

পিএসসি নন ক্যাডার চাকুরির বই পরামর্শ

Warning: Use of undefined constant linklove - assumed 'linklove' (this will throw an Error in a future version of PHP) in /home/chasrhxr/public_html/wp-content/plugins/facebook-comments-plugin/class-frontend.php on line 99

ইতোপূর্বে শেষ ০৩ টা পোস্টে বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ের সিলেবাস, উত্তীর্ণ মান ও শর্ট সিলেবাস সম্পর্কে আলোচনা করা হয়েছে। নন-টেকনিক্যাল অংশ তথা বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান অংশের শর্ট সিলেবাসের জন্য জানুয়ারি/২০১৮ সাল থেকে SAAO পদের আগের দিন পর্যন্ত নন-ক্যাডার সকল পরীক্ষার (উপ-সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, ব্যক্তিগত কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, সহকারী শিক্ষা অফিসার, সাব রেজিস্ট্রার, সহকারী শিক্ষক প্রভৃতি) প্রশ্নপত্রের সমাধান পড়ার পরামর্শ দেওয়া হয়েছিলো।

 

নন-ক্যাডার লিখিত প্রশ্নপত্র সমাধান/উত্তরসহ বাজারে যেসকল বই পাওয়া যায়।
প্রফেসর’স, ওরাকলসহ বিভিন্ন প্রকাশনীর পিএসসি নন ক্যাডার জব, পিএসসি রিসেন্ট নন ক্যাডার জব, পিএসসি নন ক্যাডার লিখিত প্রশ্ন ব্যাংক ও সমাধান প্রভৃতি নামে বই পাওয়া যায়। যেকোনো ০১ টা সংগ্রহ করলেই হলো। তুলনামূলক প্রফেসর’স প্রকাশনীর বই নির্ভুল। বিক্রি মূল্য প্রায় ৫০০-৬০০/-
এছাড়াও যেকোনো বড় সার্কুলারের লিখিত পরীক্ষার ৭-১৫ দিন আগে পিএসসি রিসেন্ট নন-ক্যাডার লিখিত প্রশ্নপত্রের সমাধান নামে খুব ছোট আকারের বই ঢাকার নীলক্ষেতে পাওয়া যায়। দাম ১০০-১৫০/- মাত্র। সেটা সংগ্রহ করলে অনেক কমন পাওয়া যায়। তাই লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা হলে নীলক্ষেতে খোজ নেওয়া যেতে পারে।

webnewsdesign.com

 

পাশাপাশি টেকনিক্যাল অংশের জন্য কৃষি ডিপ্লোমা চাকুরি প্রস্তুতি সম্পর্কিত ০১ টা ভালো বই অথবা সেমিস্টার ভিত্তিক একাডেমিক বইগুলো পড়তে হবে।

 

বি:দ্র: ০১: প্রতিটা বইয়ে প্রায় বেশিরভাগ উত্তরগুলো ব্যাখ্যাসহ বড় আকারে বলা আছে। সেভাবে উত্তরপত্রে লেখলে সময় কভার করা প্রায় অসম্ভব। তাই বই থেকে মূল উত্তরটা পড়ার ও পরীক্ষার খাতায় লেখার পরামর্শ থাকলো। এই বিষয়ে চাকুরি প্রস্তুতি (সুপার টেকনিক) নামে একটা পোস্ট করেছি। সেটা আবার পড়তে পারেন।
বি:দ্র: ০২: কোন প্রকাশনীর সাথে আমার কোন ব্যক্তিগত বা কোন ধরণের সম্পর্ক নাই। চাকুরী প্রত্যাশীদের মঙ্গলের জন্য নিজের অভিজ্ঞতা শেয়ার করা মাত্র।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments