দেশের তরুণদের কৃষিকাজে উৎসাহিত করণে অনুপ্রেরণা ড. আবু বকর সিদ্দিক

সোমবার, ১৬ মে ২০২২ | ৯:৪৫ পূর্বাহ্ণ | 166 বার

দেশের তরুণদের কৃষিকাজে উৎসাহিত করণে অনুপ্রেরণা ড. আবু বকর সিদ্দিক

Warning: Use of undefined constant linklove - assumed 'linklove' (this will throw an Error in a future version of PHP) in /home/chasrhxr/public_html/wp-content/plugins/facebook-comments-plugin/class-frontend.php on line 99

অনেকেই হয়তো ভাবছেন ছবির মানুষটি এমনিতেই বসে আছেন। কিন্তু না উনি নিজের উৎপাদিত কৃষিপণ্য গ্রামীণ হাটবাজারে বসে বিক্রি করছেন।

 

ছবিতে দেখতে পাওয়া লোকটির নাম ড. আবু বকর সিদ্দিক ডাক নাম প্রিন্স। লোকটি একজন আপাদমস্তক কৃষক। শহুরে আয়েশী জীবন ত্যাগ করে গ্রামেই নিয়মিত বসবাসে অভ্যস্ত হয়েছেন। দেশসেরা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ, এমবিএ এবং পিএইচডি ডিগ্রী সম্পন্ন করেও কৃষিকে পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি।

webnewsdesign.com

 

ময়মনসিংহের ফুলবাড়ীয়ার রাঙ্গামাটিয়া ইউনিয়নে ‘কিষাণ সমন্বিত কৃষি উদ্যোগ ‘ নামের একটি কৃষি খামারের উদ্যোক্তা তিনি। মূলত, বিদেশী ফল ড্রাগনকে বাণিজ্যিকভাবে উৎপাদনের জন্য এটি বেশ পরিচিতি পেয়েছে।

 

কৃষি নিয়ে তাঁর বিভিন্ন কর্মকান্ড প্রমাণ করে তিনি এ কাজে গর্ববোধ করেন। কৃষি কাজের পাশাপাশি একটা বেসরকারী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনও তিনি করেন। দেশের তরুণদের কৃষিকাজে উৎসাহিত করতে তাঁর এ প্রচেষ্টা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। ‘চাষাবাদ ডটকম’র পাঠকদের জন্য সংগৃহিত ছবিটি পোস্ট করা হলো।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments