খালিয়াজুরীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯ | ৮:১২ পূর্বাহ্ণ | 1222 বার

খালিয়াজুরীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

Warning: Use of undefined constant linklove - assumed 'linklove' (this will throw an Error in a future version of PHP) in /home/chasrhxr/public_html/wp-content/plugins/facebook-comments-plugin/class-frontend.php on line 99

বিজয় দিবস উপলক্ষে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলা প্রশাসন কর্তৃক আওয়োজিত অনুষ্ঠানটি যথাযথ ভাবে পালিত হয়েছে। উপজেলার নির্বাহি অফিসার জনাব এ এইচ এম আরিফুল ইসলাম মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় এমপি জনাব রেবেকা মমিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জনাব গোলাম কিবরিয়া জব্বার, উপজেলা ভাইস চেয়ারম্যান সুমন চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান হেপি রায়,উপজেলায় কর্মরত সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা এবং অন্যান্য সম্মানিত নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি ভোর হতে শুরু হয়ে কয়েক ভাগে ছোট বিরতিতে চলে মধ্যরাত্রি পর্যন্ত ।

webnewsdesign.com

শহীদ স্মরনে ভোর ৬টায় ৩১বার তপ ধ্বনি মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। শহীদ মিনারে ৬টা ৫মিনিটে উপজেলা প্রশাসনের পুষ্পস্তবক অর্পণের পর একে একে উপজেলা পরিষদ, থানা, মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদ্রাসাসহ সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও সর্বস্তরের জনসাধারণ ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে ১মিনিট নিরবতা পালন করা হয়।শহীদের আত্নার শান্তি কামনা করে দোয়ার পরিচালনা করা হয়।

সকাল ৯টা হতে মুক্তিযোদ্ধা দল, পুলিশ ও আনসার বাহিনী দল এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের চৌকস দল কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করে।
অতিথিবৃন্দের বক্তবে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সঠিক শিক্ষা গ্রহন করে সততার সাথে দেশ সেবায় এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠান উৎসাহমূলক পুরস্কার বিতরনের মাধ্যমে সমাপনী হয়।

দুপুর ১২টায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয় ও স্মার্টকার্ড বিতরন করা হয়।

বিকালে বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ বনাম মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন পরিষদ দলের মধ্যে একপ্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

দিন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান যা সন্ধ্যা ৫:৩০ টায় শুরু হয়ে চলে মধ্য রাত্রি ব্যাপী। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ উপজেলা অফিসার্স ক্লাব,মিসেস ইউএনও মুহতারিমা জান্নাত, ইউএনও তনয়া আয়েশা মুমতাহিনাহ তিয়ানা, বিভিন্ন দপ্তেরের কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত শিল্পীগন এতে দেশাত্ববোধক গান, নৃত্য ও নৃত্যাভিনয় করে।

সবচেয়ে আকর্ষনীয় পরিবেশনা ছিল বিজয় দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম মহোদয়ের প্রযোজনায়, উপসহকারী কৃষি অফিসার শাহেন শাহ রচিত, শাহেন শাহ ও মিজানুর রহমান বুলবুল এর যৌথ পরিচালনায় মঞ্চস্থ করা নাটক ” রক্তদিয়েমুক্তি “।
আর এতে অভিনয় করে উপজেলায় কর্মরত সরকারী কর্মকর্তা-কর্মচারীগন।

সাংকৃতিক পর্ব শেষে ইউএনও তার এক বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন সকলের সহযোগীতা পেলে সামনের প্রতিটি জাতীয় প্রোগ্রামে আরো ঝঁমকালো অনুষ্ঠান উপহার দেয়ার।।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments