কৃষি ও কৃষক হলো দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি : কৃষিবিদ মোঃ সালাহ্ উদ্দিন

রবিবার, ২৩ আগস্ট ২০২০ | ১০:৪০ অপরাহ্ণ | 620 বার

কৃষি ও কৃষক হলো দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি : কৃষিবিদ মোঃ সালাহ্ উদ্দিন

Warning: Use of undefined constant linklove - assumed 'linklove' (this will throw an Error in a future version of PHP) in /home/chasrhxr/public_html/wp-content/plugins/facebook-comments-plugin/class-frontend.php on line 99

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপপরিচালক কৃষিবিদ মোঃ সালাহ্ উদ্দিন বলেছেন, কৃষি ও কৃষক হলো আমাদের দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি। কাজেই কৃষিকে আধুনিকীকরণ, যান্ত্রিকীকরণ এবং বাণিজ্যিকীকরণ করতে হবে। কৃষিকে যেকোন মূল্যে লাভজনক করতে হবে। আর এ জন্য যা-যা করণীয় তার সবকিছুই করে যাচ্ছে বর্তমান সরকার।

২৩ আগষ্ট (রোববার) বিকেলে গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নে আউশ মৌসুমে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

webnewsdesign.com

কৃষিবিদ মো. সালাহ্ উদ্দিন আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়ার। তারই কন্যা শেখ হাসিনা এখন বাংলাদেশটাকে শুধু ক্ষুধা ও দারিদ্র মুক্তই নয়, খাদ্যে উদ্বৃত্তের দেশ বানিয়েছে।

উপজেলার পাঁচসেউতি গ্রামে অনুষ্ঠিত মাঠ দিবস অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সুলতান আলীর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা জয়নুর রশিদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট জেলার প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ বিমল চন্দ্র সোম, সিলেট অঞ্চলের আঞ্চলিক মনিটরিং অফিসার ফরহাদ মিয়া, কুরিহাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদির, সালেহ রাজাসহ অন্যান্য অতিথিবৃন্দ।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments