কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক সপরিবারে করোনা ভাইরাসে আক্রান্ত

শনিবার, ০৯ মে ২০২০ | ১১:৫৪ অপরাহ্ণ | 969 বার

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক সপরিবারে করোনা ভাইরাসে আক্রান্ত

করোনাভাইরাসে সপরিবারে আক্রান্ত হলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. আব্দুল মুঈদ। তাঁকে সন্ধ্যায় মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে, সাথে হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁর স্ত্রীও। ড. মুঈদের ছেলে ও মেয়ে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন। মহাপরিচালকের এই করোনা আক্রান্ত খবর নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির সাবেক মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান।

ড. মুঈদকে হাসপাতালে ভর্তিসহ তাঁর সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর  রাজ্জাক। মন্ত্রী বলেন, শারিরীক উপসর্গ থাকার কথা তিনি অবহিত করেছিলেন, তখনই তাঁকে পরীক্ষা করানোর পরামর্শ দেয়া হয়। ড. আব্দুল মূঈদ ও তাঁর পরিবারের সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া চান কৃষিমন্ত্রী। কৃষি সচিব মো: নাসিরুজ্জামান বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে অধিদপ্তরের মহাপরিচালকের চিকিৎসার সার্বিক তত্ত্বাবধান করা হচ্ছে। 
 
অধিদপ্তর সূত্রে জানা যায়, বেশ কদিন ধরেই অফিসে অনুপস্থিত ছিলেন ড. মুঈদ। সর্বশেষ তিনি অফিস করেছেন ৩০ এপিল, বৃহস্পতিবার। অধিদপ্তরের পরিচালকদের নিয়ে বৈঠকও করেন মহাপরিচালক। ওইদিন কৃষিমন্ত্রীর সাথে সুনামগঞ্জে হাওর এলাকায় ধানকাটা পরিদর্শনে যাওয়ার কথা ছিল তাঁর।  শারিরীক দুর্বলতার কারণে মন্ত্রীর সফরসঙ্গী হতে পারেননি বলে জানান ড. মুঈদের ঘনিষ্টজনরা। গত বৃহস্পতিবার এডিপি রিভিও কমিটির সভায় কৃষিমন্ত্রীর সাথে অনলাইনেও যুক্ত হতে পারেননি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক।

webnewsdesign.com

হামিদুর রহমান জানান, করোনা উপসর্গের কথা কয়েকদিন ধরেই বলে আসছিলেন ড. মুঈদ। গত ২৮ এপ্রিল প্রথমে ড. মুঈদ তাঁকে ফোনে জানিয়েছিলেন, হালকা জ্বরে ভুগছেন তিনি, তবে সেটি করোনার উপসর্গ কী না তা নিশ্চিত মনে হয়নি। পরে পরিবারের সবাই পরীক্ষা করান এবং আজ সকালে তাদের রিপোর্ট পাওয়া যায়। রিপোর্টে সবারই করোনা পজিটিভ ধরা পড়ে। ড. মুঈদ দম্পত্তির এক ছেলে এবং এক মেয়ে। বড় মেয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করেছেন এবং ছেলে একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। 

ছেলে এবং মেয়ে আক্রান্ত হলেও তাদেরকে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। দ্রুত সুস্থতা কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন ড. মুঈদের পরিবার। গত বছরের আগস্টে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পান ড. আবদুল মুঈদ। এর আগে অধিদপ্তরটির সরেজমিন উইং এর পরিচালক ছিলেন এই কৃষিবিদ।

মহাপরিচালক ও তার পরিবারের দ্রুত আরোগ্য প্রার্থনা করে দোয়া করছেন সারাদেশের কৃষক, কৃষি পেশাজীবিসহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

মন্তব্য করতে পারেন...

comments

Powered by Facebook Comments

Social Media Auto Publish Powered By : XYZScripts.com