দেশদেশান্তর

ছাতকে ‘আকাঙ্ক্ষার বিলাপ’ কবিতা গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

সুনামগঞ্জের ছাতক উপজেলায় উপসহকারী কৃষি অফিসার কবি শাহ পারভেজ রচিত ‘আকাঙ্ক্ষার বিলাপ’ কবিতা গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। লেখকের বিভিন্ন সময়ে লেখা ৫০ টি কবিতা নিয়ে কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে পাঁপড়ি প্রকাশনী। সোমবার ছাতকে স্থানীয় এক মিলনায়তনে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি অফিসার জসিম উদ্দিন দূর্জয় এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তৌফিক হোসেন খান, প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন দোয়ারা বাজার উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটি সাধারণ সম্পাদক গৌছুল ইসলাম।

অনুভূতি প্রকাশ করে শাহ পারভেজ বলেন, আমি কবিতায় বাঁচি,ভালোবাসায় লিখি। আমার প্রতিটি কবিতার পেছনে একেক একটি বাস্তবতা থাকে। আমাদের চারপাশে এত গল্প আছে যে একজীবনে লিখে তার ভগ্নাংশও শেষ করা যাবে না। আমাদের গল্প ও কবিতা বলার ঐতিহ্যে ফিরে যেতে হবে।

উল্লেখ্য, ‘আকাঙ্ক্ষার বিলাপ’ কবি শাহ পারভেজ এর প্রথম কাব্য সংকলন। বইটিতে কবি ব্যক্তি, সমাজ ও যাপিত জীবনের নানা সমস্যা, টানাপোড়েন আর প্রেম-ভালোবাসার চালচিত্র, দেশাত্ববোধ নিবিড়ভাবে ফুটে তুলেছেন।

৬৪ পৃষ্ঠার বইটির মূল্য ২৬০ টাকা। ৩০% ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে অনলাইন মাধ্যমে রকমারি ডটকমসহ পাঁপড়ির অফিস ও লেখকের (০১৭১৫৩৯৬৮৪৮) কাছে।

Avatar

চাষাবাদ ডেস্ক

About Author

You may also like

দেশদেশান্তর

অ্যাডাস্ট প্রথমআলো বন্ধুসভার উদ্যোগে মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা ১১ সেপ্টেম্বর ২০২৩ রোজ:সোমবার
দেশদেশান্তর

সিলেটে বিশ্ব নদী দিবস উদযাপন

নদ-নদী রক্ষায় ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিলেটে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব নদী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ২৪ সেপ্টেম্বর