দেশদেশান্তর

সিলেটে বিশ্ব নদী দিবস উদযাপন

নদ-নদী রক্ষায় ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিলেটে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব নদী দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে ২৪ সেপ্টেম্বর (রবিবার) বিকেলে বাংলাদেশ নদী পরিব্রাজক দল সিলেটের আয়োজনে ক্বীণ ব্রিজ সংলগ্ন সুরমা নদী তীরে নদী সম্পর্কে সচেতনতা বাড়াতে র্যালী ও নদী আড্ডার আয়োজন করা হয়।

 নদী পরিব্রাজক দল সিলেটের সভাপতি মো. আদিল হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ. কে. আজাদ ফাহিম এর পরিচালনায় র্যালীতে যোগ দেন সিসিক প্যানেল মেয়র ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন।

আরও উপস্থিত ছিলেন সিসিক ৪নং ওয়ার্ডের  নব নির্বাচিত কাউন্সিলর ও নদী পরিব্রাজক দল সিলেটের দপ্তর সম্পাদক শেখ তোফায়েল আহমদ সেপুল, নদী পরিব্রাজক দল সিলেটের সহসভাপতি মাহবুবুর রহমান এরশাদ, অ্যাডভোকেট শাহিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ শাহ আদনান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবু জর মোহাম্মদ গৌছ,  প্রচার ও প্রকাশনা সম্পাদক এস. এ. শফি, পাঠচক্র সম্পাদক হাবিবুন্নবী সাহেদ, কার্য নির্বাহী সদস্য আব্দুর রহমান তুহিন, ফজলুল করিম রাসেল প্রমুখ।

নদী আড্ডায় নদী রক্ষায় নদীর অবৈধ দখল ও পানি দূষণ রোধে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণের সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়। এছাড়া জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্ব স্ব অবস্থান থেকে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণের জন্য দায়িত্বশীল ব্যক্তিবর্গের প্রতি আহ্বান জানানো হয়।

Avatar

চাষাবাদ ডেস্ক

About Author

You may also like

দেশদেশান্তর

অ্যাডাস্ট প্রথমআলো বন্ধুসভার উদ্যোগে মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা ১১ সেপ্টেম্বর ২০২৩ রোজ:সোমবার
দেশদেশান্তর

এডাস্টে এগ্রিবিজনেস বিভাগের আয়োজনে দক্ষতা উন্নয়নে সেমিনার অনুষ্ঠিত

ইউনাইটেড নেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) ও বাংলাদেশ সরকারের সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় “ফিউচার নেশন” প্রোগ্রামের মাধ্যমে “Unlock a World of Opportunities”