দেশদেশান্তর

এডাস্টে এগ্রিবিজনেস বিভাগের আয়োজনে দক্ষতা উন্নয়নে সেমিনার অনুষ্ঠিত

ইউনাইটেড নেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) ও বাংলাদেশ সরকারের সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় “ফিউচার নেশন” প্রোগ্রামের মাধ্যমে “Unlock a World of Opportunities” শীর্ষক একটি দক্ষতা উন্নয়ন, ক্যারিয়ার ও দিকনির্দেশনামূলক সেমিনার, ১৭ নভেম্বর ২০২৩, শুক্রবার, সকাল ১১টা থেকে ১২টা বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো:জাহাঙ্গীর আলম।

এগ্রিবিজনেস বিভাগের কো-অর্ডিনেটর মো.মাসুদুল হাসানের সঞ্চালনায় অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি(এডাস্ট)এর ছাত্র-ছাত্রীদের “ফিউচার নেশন” প্লাটফর্মে বিনামূল্যে রেজিস্ট্রেশন, হার্ভার্ড,স্ট্যানফোর্ড, এমআইটিসহ বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্সে বিনামূল্যে রেজিস্ট্রেশন ও সফলভাবে সার্টিফিকেট প্রাপ্তির সুযোগ, ফ্রিল্যান্সিং,মানসম্পন্ন আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স জেনারেটেড সিভি ও রিজিউম তৈরি,নিজেদের দক্ষতা যাচাই, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের দক্ষ করে তোলা,বিভিন্ন মডিউলে ট্রেনিং গ্রহণ আউটসোর্সিং এর মাধ্যমে ক্যারিয়ার গঠন,চাকুরীর সুযোগ প্রভৃতি বিষয়ে বিস্তারিত ছাত্র-ছাত্রীদের দিকনির্দেশনা প্রদান করা হয়।

ফিউচার নেশন প্রোগ্রাম ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ এক্সিকিউটিভ খন্দকার আবির হোসাইন নূর ও অগমেডিক্স বাংলাদেশের সানজিদা শারমিন রিফা সেমিনারে দুইটি সেশন পরিচালনা করেন এবং ফিউচার নেশন প্রোগ্রামের ঢাকা বিভাগের কো-অর্ডিনেটর আবু আনজুম আলিফ, রেসপন্স লিমিটেডের সহায়তায় উক্ত সেমিনার আয়োজনে সমন্বয় সাধন করেন।

এগ্রিবিজনেস বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড.সোনিয়া তাবাসুম আহমেদের সভাপতিত্বে উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সম্মানিত এডভাইজর প্রফেসর ড. শেখ মমিনুল আলম, এগ্রিবিজনেস বিভাগের এডভাইজর প্রফেসর ড. মির্জা হাসানুজ্জামান, রেজিস্ট্রার মোঃ আব্দুল কাইউম সরদার, পরীক্ষা নিয়ন্ত্রক কামরান চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, কো-অডির্নেটর, শিক্ষকমন্ডল, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

সেমিনার আয়োজনে আন্ত: বিভাগ সমন্বয়, ফিউচার নেশন প্ল্যাটফর্মে রেজিস্ট্রেশন বুথ সংক্রান্ত দিকনির্দেশনা, সমন্বয় ও সার্বিক সহযোগিতা করেন এগ্রিবিজনেস বিভাগের সম্মানিত শিক্ষক মো: মোশারফ হোসেন ও মো: ওয়াহিদুল ইসলাম।

-বিজ্ঞপ্তি

Avatar

চাষাবাদ ডেস্ক

About Author

You may also like

দেশদেশান্তর

অ্যাডাস্ট প্রথমআলো বন্ধুসভার উদ্যোগে মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা ১১ সেপ্টেম্বর ২০২৩ রোজ:সোমবার
দেশদেশান্তর

সিলেটে বিশ্ব নদী দিবস উদযাপন

নদ-নদী রক্ষায় ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিলেটে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব নদী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ২৪ সেপ্টেম্বর